1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন

স্কুল-কলেজ খুলবে ১৩ জুন: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : বুধবার, ২৬ মে, ২০২১
  • ৮১ দেখেছেন

 

মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা প্রাথমিক ও মাধ্যমিক স্তরের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ১৩ জুন থেকে খুলে দেওয়া হবে। তবে বিশ্ববিদালয়গুলো খুলে দেওয়ার কোনো সুনির্দিষ্ট তারিখ ঘোষণা করা হয়নি।

বুধবার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে যৌথভাবে এ কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

শিক্ষামন্ত্রী এ বিষয়ে বলেন, `বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম জোরদার করা হবে। যাদের জাতীয় পরিচয়পত্র আছে তারা টিকা নিতে পারবেন। টিকাদান কার্যক্রম শেষ করেই বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়া হবে।’

দীপু মনি আরও জানান, তবে সব শ্রেণির ক্লাস একসঙ্গে শুরু হবে না। বিদ্যালয় ও মহাবিদ্যালয় খোলার পর প্রথমে নতুন দশম শ্রেণি ও পুরাতন দশম শ্রেণির ক্লাস শুরু হবে। মহাবিদ্যালয়েও নতুন ও পুরাতন দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হবে। তারা সপ্তাহে ৬ দিন ক্লাস করবে। আর বাকিরা সপ্তাহে একদিন ক্লাস করবে।

এসময় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত ছিলেন।

দেশের ৫০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্য ৪৬টিতে একাডেমিক কার্যক্রম চালু আছে। এগুলোর আবাসিক হলগুলোতে এক লাখ ৩০ হাজার আবাসিক শিক্ষার্থী রয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira