ব্রেকিং নিউজ ::
শিবপুরের সাধারচরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও নগদ অর্থ প্রদান করলেন জাহিদুল হক দিপু জেলা ছাত্রলীগের সভাপতির নির্দেশে পূজা মন্ডপে পাহারায় থাকবে শিবপুর উপজেলা ছাত্রলীগ শিবপুরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করলেন কৃষিবিদ মাহবুবুল হাসান শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফল বিতরণ করলেন কৃষিবিদ আ.ফ.ম মাহবুবুল হাসান প্রকাশ্যে এলো শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুল হক টিপু শিবপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার শিবপুরে সাবেক ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন খান অরুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন শিবপুরে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও বর্ধিত সভা
নতুন অর্থবছরে সংসদ পাচ্ছে ৩৩৬ কোটি টাকা

নতুন অর্থবছরে সংসদ পাচ্ছে ৩৩৬ কোটি টাকা

 

আগামী অর্থবছরে সংসদের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাতে ৩৩৬ কোটি ১৪ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওয়া হয়েছে। চলতি অর্থবছরে সংসদের বাজেট ছিল ৩৩৫ কোটি ১৪ লাখ টাকা। আগামী অর্থবছরের জন্য ৮০ লাখ টাকা বেশি বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।

রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ সচিবালয় কমিশনের ৩২তম বৈঠকে এ বরাদ্দ অনুমোদন দেওয়া হয়। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের অংশগ্রহণ করেন। জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীও বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগ দেন।

মহামারির কারণে চলতি বছরের বাজেটের বড় একটি অংশ খরচ করতে পারছে না সংসদ। ফলে তারা ২২ কোটি ৩৪ লাখ টাকা কমিয়ে চলতি বছরের সংশোধিত বাজেট নির্ধারণ করেছে ৩১৩ কোটি ৮০ লাখ টাকা। এ হিসাবে চলতি বছরের সংশোধিত বাজেটের তুলনায় নতুন অর্থবছরের বাজেট বেড়েছে ৭ দশমিক ১২ শতাংশ।

রোববারের সভায় নতুন বছরের বাজেট ছাড়াও চলতি অর্থবছরের সম্পূরক বাজেট অনুমোদন করা হয়। এ ছাড়া ২০২২-২৩ অর্থবছরে ৩৫৯ কোটি ৬৭ লাখ টাকা এবং ২০২৩-২৪ অর্থবছরের ৩৮৪ কোটি ৮৫ লাখ টাকার বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়।

বৈঠক শেষে স্পিকার শিরীন শারমিন চৌধুরী জানান, বিদায়ী অর্থবছরে করোনাভাইরাস মহামারির কারণে কোনো সংসদ সদস্য এবং কর্মকর্তা ভ্রমণে যাননি। এজন্য অর্থ খরচ কম হয়েছে। সেই টাকা ফেরত দেওয়া হয়েছে। সব মিলিয়ে তা ৮৮ থেকে ৯০ লাখ টাকা হবে। স্পিকার বলেন, গত বছর কমিশন বৈঠকে নেওয়া সিদ্ধান্তের প্রায় সবই বাস্তবায়ন হয়েছে

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত