ব্রেকিং নিউজ ::
জনপ্রিয়তা অর্জন করতে নয় জনগণের সেবা করতেই শামীম গফুরের ব্যতিক্রমী উদ্যোগ শিবপুর পৌরসভায় মানবিক কার্যক্রমে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন শামীম গফুর শিবপুরে মৎস্যজীবী লীগের পরিচিতি সভা অনুষ্ঠিত শিবপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শিবপুরে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাছিটান খেলা অনুষ্ঠিত শিবপুরে শ্রমিক লীগ নেতার স্মরণে দোয়া মাহফিল জনপ্রিয়তায় ঈর্শ্বানিত হয়ে হত্যা মামলায় ফাসিয়ে দিল ইউপি সদস্যকে শিবপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর পাঠান,সম্পাদক কাদির কিবরিয়া শিবপুরে শীতবস্ত্র বিতরণ করলেন যুক্তরাষ্ট্র প্রবাসী মহিলা আওয়ামী লীগ নেত্রী রিমি শিবপুরে ঐতিহ্যবাহী দাড়িচাবাধা খেলা অনুষ্ঠিত
চীনের টিকায় বিশ্ববিদ্যালয়-মেডিকেল শিক্ষার্থীদের অগ্রাধিকার: স্বাস্থ্যমন্ত্রী

চীনের টিকায় বিশ্ববিদ্যালয়-মেডিকেল শিক্ষার্থীদের অগ্রাধিকার: স্বাস্থ্যমন্ত্রী

 

 

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, চীন থেকে করোনাভাইরাসের যে দেড় কোটি টিকা আসবে তা অগ্রাধিকার ভিত্তিতে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল শিক্ষার্থীদের দেওয়া হবে। একেক দফায় ৫০ লাখ করে তিন দফায় এই টিকা দেশে আসবে।সোমবার দুপুরে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

বাংলাদেশ মোট কত কোটি ডোজ টিকা সংগ্রহ করতে চায়, জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আমি মনে করি, আমাদের পাঁচ কোটি লোককে আপাতত টিকা দেওয়া প্রয়োজন। পাঁচ কোটি লোককে টিকা দিলে পরে আমাদের দেশ সুরক্ষিত হয়ে যাবে। কারণ, যদি পাঁচ কোটি লোককে আমরা টিকা দিতে পারি, তাহলে আমাদের পপুলেশনের বিরাট ভালনারেবল গ্রুপ যেটা আছে, সেটা কাভার হয়ে যায়।রাশিয়ার টিকা পাওয়ার বিষয়ে তিনি বলেন, ‘রাশিয়া থেকেও আমরা টিকা পাবো। এ বিষয়ে আলাপ-আলোচনা চলছে।’ টিকার নিবন্ধন চালুর বিষয়ে তিনি বলেন, টিকাগুলো হাতে আসলে আবার নিবন্ধন চালু হয়ে যাবে।

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার পরেও সীমান্তবর্তী সাত জেলায় লকডাউন না করা প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওই জেলাগুলোতে আম, লিচুসহ মৌসুমি ফল উৎপাদন হয়েছে। এসব ফল ওইসব অঞ্চলের প্রধান অর্থকরী ফসল। চাষিরা যাতে সেগুলো বাজারজাত করতে পারেন, এই মানবিক চিন্তা থেকেই সেখানে লকডাউন করা হয়নি।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত