হেফাজত ইসলামের নতুন কমিটি ঘোষণা

হেফাজত ইসলামের নতুন কমিটি ঘোষণা

 

 

মামুনুল হকসহ আগের কমিটির অধিকাংশ নেতাকে বাদ দিয়ে হেফাজতে ইসলামের ৩৩ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার সকাল ১১টায় রাজধানীর খিলগাঁওয়ে আল জামিয়াতুল ইসলামিয়া মাখজানুল উলুম মাদ্রাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কমিটি ঘোষণা করেন হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী।

নতুন কমিটিতে জুনাইদ বাবুনগরীকে আমির এবং নুরুল ইসলাম জিহাদীকে মহাসচিব করা হয়েছে।

এ নিয়ে ছয় মাসের ব্যবধানে তৃতীয় কমিটি ঘোষণা করলো হেফাজতে ইসলাম।

আহমদ শফীর মৃত্যুর পর গত ১৫ নভেম্বর হাটহাজারী মাদ্রাসায় বিশেষ সম্মেলনে মুহিবুল্লাহ বাবুনগরীকে প্রধান উপদেষ্টা, জুনায়েদ বাবুনগরীকে আমির এবং নূর হোসাইন কাসেমীকে মহাসচিব করে হেফাজতের ১৫৫ সদস্যের কমিটি হয়। পরে কলেবর বাড়ে। বাদ দেওয়া হয় আহমদ শফীর ছেলে আনাস মাদানী ও তার সমর্থকদের। কাসেমীর মৃত্যুতে মহাসচিব হন নুরুল ইসলাম জিহাদী।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অতিথি করার প্রতিবাদে গত মার্চে আন্দোলনে নামে হেফাজত। স্বাধীনতা দিবসে সহিংসতার পর তাদের বিক্ষোভ ও হরতালে ব্যাপক তাণ্ডব হয়। সরকারি হিসাবে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে অন্তত ১৭ জনের।

মার্চের সহিংসতা ও ২০১৩ সালে শাপলা চত্বরে তাণ্ডবের ঘটনায় দায়ের মামলায় একে একে হেফাজতের প্রায় ৫০ কেন্দ্রীয় নেতাসহ ছয় শতাধিক কর্মী-সমর্থক গ্রেপ্তার হন। চাপে পড়ে ২৬ এপ্রিল মধ্যরাতে কমিটি বিলুপ্ত করেন জুনায়েদ বাবুনগরী। কয়েক ঘণ্টা পর নিজেকে আহ্বায়ক ও জিহাদীকে সদস্য সচিব করে আহ্বায়ক কমিটি ঘোষণা করেন। পরে কমিটিতে আরও দু’জন সদস্য অন্তর্ভুক্ত করা হয়।

ওই আহ্বায়ক কমিটি ঘোষণার ৪৩ দিনের মাথায় সোমবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত