ব্রেকিং নিউজ ::
মাদার তেরেসা পুরস্কারে ভূষিত হলেন শিবপুর প্রেসক্লাবের সভাপতি খোরশেদ আলম শিবপুর পৌরসভার আগামী নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী শামীম গফুরের পরিচিতি সভা বঙ্গবন্ধুর মূর‍্যালে নবগঠিত শিবপুর উপজেলা জাতীয় শ্রমিক লীগের পুষ্পস্তবক অর্পণ শিবপুরে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত শিবপুর প্রেসক্লাবে নরসিংদী চেম্বারের কম্পিউটার প্রদান শিবপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দিন ভূঁইয়ার দাফন সম্পন্ন শিবপুরে ভূমি অধিগ্রহণে ন্যায্য মূল্য না পাওয়ায় হাইকোর্টে মামলা শিবপুরে মৎসজীবী লীগের নেতাকর্মীদের ঈদ উপহার দিলেন মাহফুজুল হক টিপু শিবপুরে সাংবাদিকদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘর পেয়ে আনন্দিত ৪২ পরিবার
ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ল আরও ১৬ দিন

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ল আরও ১৬ দিন

 

করোনার সংক্রমণ রোধে ভারতের সঙ্গে বাংলাদেশের স্থলসীমান্ত বন্ধের মেয়াদ আরও ১৬ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এতে করে আগামী ৩০ জুন পর্যন্ত ভারতের সঙ্গে স্থলসীমান্ত বন্ধ থাকবে।

রোববার (১৩ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ কথা জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

ভারতীয় ভ্যারিয়েন্টের কারণে গত ২৬ এপ্রিল দেশটির স‌ঙ্গে ১৪ দি‌নের জন্য সব ধর‌নের স্থলসীমান্ত বন্ধ ক‌রে বাংলা‌দেশ। ত‌বে দেশ‌টি‌তে আটকেপড়া বাংলা‌দে‌শিদের ম‌ধ্যে যা‌দের ভিসার মেয়াদ ১৫ দিন বা তার চে‌য়ে কম; তা‌দেরকে ১৪ দি‌নের বাধ্যতামূলক কোয়া‌রেন্টাইনের শ‌র্তে দে‌শে ফেরার সু‌যোগ দেওয়া হচ্ছে।

এক্ষেত্রে প্রথম দফায় ভারতের সঙ্গে বাংলাদেশের স্থলসীমান্ত বন্ধ করে দেওয়ার পর বেনাপোল, আখাউড়া ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশের সুবিধা পান বাংলা‌দে‌শিরা। পরবর্তীতে অবশ্য দর্শনা, হিলি ও সোনামুখী বন্দর তিনটি দিয়ে ভারত থেকে বাংলাদেশি নাগরিকদের ফেরার সুযোগ দেয় সরকার।

এর আগে ক‌রোনাভাইরাস প‌রি‌স্থি‌তির কার‌ণে গত ২৬ এপ্রিল থেকে ভারতের সঙ্গে বাংলাদেশের স্থলসীমান্ত ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এর মেয়াদ শেষ হয় গত ৯ মে। আবার নতুন ক‌রে দ্বিতীয় দফায় স্থলসীমান্ত বন্ধের মেয়াদ আরও ১৪ দিন বাড়া‌নো হয়, যা গত ২৩ মে শেষ হয়। এরপর সীমান্ত বন্ধের মেয়াদ আরও আট দিন বাড়ানোর পর ফের ১৪ দিনের জন্য স্থলসীমান্ত বন্ধের সিদ্ধান্ত নেয় সরকার। যা সোমবার (১৪ জুন) শেষ হওয়ার কথা ছিল। এরমধ্যেই আবারও বাড়ানো হলো ৩০ জুন পর্যন্ত সময়সীমা।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির মধ্যেও ভারতের সঙ্গে বাংলাদেশের পণ্যবাহী যানবাহন চলাচল অব্যাহত রয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত