1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:৫০ পূর্বাহ্ন

ন্যাটো-ইইউ সম্মেলনে যোগ দিতে ব্রাসেলসে পৌঁছেছেন বাইডেন

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৪ জুন, ২০২১
  • ৭০ দেখেছেন

 

 

ন্যাটো সামরিক জোট ও ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নেতাদের সঙ্গে দুদিনব্যাপী সম্মেলনে যোগ দিতে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় রোববার সেখানে পৌঁছান তিনি। খবর এএফপি ও ডয়েচে ভেলের।

যুক্তরাজ্যে জি–৭ সম্মেলন শেষে ব্রাসেলসে যান বাইডেন। সেখানে বেলজিয়ান প্রধানমন্ত্রী আলেক্সান্ডার ডি ক্রু তাঁকে স্বাগত জানান। সম্মেলনে ন্যাটোর ২৮টি সদস্য দেশের নেতারা যোগ দেবেন।

সম্মেলন উপলক্ষে ব্রাসেলসে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। স্থানীয় সময় সোমবার তিন ঘণ্টা বৈঠকের পর ন্যাটো নেতারা যৌথ বিবৃতি দেবেন।

এদিকে সোমবার মার্কিন প্রেসিডেন্ট ‘নতুন চ্যালেঞ্জ’ মোকাবিলায় তাঁর ন্যাটো মিত্রদের জন্য ওয়াশিংটনের সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছেন।

আগামী বুধবার পুতিনের সঙ্গে বাইডেনের বৈঠক হওয়ার কথা রয়েছে। ন্যাটো সম্মেলনে মহাকাশ, সাইবার পরিসর ও চীনের ক্রমবর্ধমান প্রভাব ইস্যুতে আলোচনা হতে পারে।

বাইডেনের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জাকে সুলিভান বলেন, ইশতেহারে চীনকে নিয়ে বিস্তারিত কিছু জানানো হবে না। ভাষাও খুব বেশি উত্তেজনাপূর্ণ হবে না।

আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্ত এবং সিরিয়া ও লিবিয়ায় তুরস্কের সেনা অভিযানের কারণে সৃষ্ট সংকট সমাধানে ন্যাটোর মিত্রদেশগুলো পদক্ষেপ নেবে বলে আশা করা হচ্ছে

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira