1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:০৩ অপরাহ্ন

ইয়েমেন উপকূলে অভিবাসনপ্রত্যাশীদের লাশের সারি

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ৭৫ দেখেছেন

 

ইয়েমেনের লাহিজ প্রদেশে নৌকাডুবির ঘটনায় শতাধিক অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রাদেশিক সরকারের এক কর্মকর্তা বলেন, এরই মধ্যে ২৫টি মরদেহ উদ্ধার করা হয়েছে। আরও অনেক মরদেহ ভেসে আসছে। খবর আল জাজিরার।

ওই কর্মকর্তা বলেন, ‘আমরা জানি না তাদের সঙ্গে কী হয়েছে। কিন্তু স্থানীয় জেলেরা আমাদের জানিয়েছেন, তারা সাগর থেকে ২৫টি মরদেহ উদ্ধার করেছে।’

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে আরব নিউজের প্রতিবেদনে বলা হয়, সোমবার নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে আফ্রিকার শতাধিক অভিবাসনপ্রত্যাশীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

লাহিজ প্রদেশের সরকারি কর্মকর্তা জলিল আহমেদ জানান, ১৬০ থেকে ২০০ যাত্রী নিয়ে নৌকাটি দুই দিন আগে উল্টে গেছে।

প্রদেশের রাস আল আরার জেলেরা একটি জাহাজের সঙ্গে অভিবাসনপ্রত্যাশীদের বহন করা নৌকাটির সংঘর্ষের পর ২৫টি মরদেহ উদ্ধার করেছে। নৌকাটি অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে হর্ন অব আফ্রিকা থেকে ইয়েমেনের উপকূলের দিকে আসছিল। রাস আল আরা এলাকায় আরও লাশ ভেসে আছে বলে জানিয়েছে জেলেরা।

ইন্টারন্যাশনাল অরগানাইজেশন অব মাইগ্রেশন (আইওএম) বিষয়টি অবগত রয়েছে বলে টুইটারে একটি পোস্ট করে জানিয়েছে। তবে সেখানে প্রকৃত মৃত্যুর সংখ্যার বিষয়ে কিছুই বলা হয়নি।

সংস্থাটি বলছে, আইওএম দেখেছে যে, ইয়েমেন উপকূলে অভিবাসনপ্রত্যাশীদের বহন করা একটি বোট ডুবে গেছে। আইওএম বেঁচে থাকাদের জন্য প্রয়োজনীয় সাড়া দিতে প্রস্তুত।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira