ব্রেকিং নিউজ ::
শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফল বিতরণ করলেন কৃষিবিদ আ.ফ.ম মাহবুবুল হাসান প্রকাশ্যে এলো শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুল হক টিপু শিবপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার শিবপুরে সাবেক ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন খান অরুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন শিবপুরে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও বর্ধিত সভা শিবপুরে  সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত  অন্তঃসত্ত্বা নারীর লাশ উদ্ধার করেছে শিবপুর মডেল থানা পুলিশ নরসিংদী জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন সভাপতি জিএম তালেব সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী
ইয়েমেন উপকূলে অভিবাসনপ্রত্যাশীদের লাশের সারি

ইয়েমেন উপকূলে অভিবাসনপ্রত্যাশীদের লাশের সারি

 

ইয়েমেনের লাহিজ প্রদেশে নৌকাডুবির ঘটনায় শতাধিক অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রাদেশিক সরকারের এক কর্মকর্তা বলেন, এরই মধ্যে ২৫টি মরদেহ উদ্ধার করা হয়েছে। আরও অনেক মরদেহ ভেসে আসছে। খবর আল জাজিরার।

ওই কর্মকর্তা বলেন, ‘আমরা জানি না তাদের সঙ্গে কী হয়েছে। কিন্তু স্থানীয় জেলেরা আমাদের জানিয়েছেন, তারা সাগর থেকে ২৫টি মরদেহ উদ্ধার করেছে।’

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে আরব নিউজের প্রতিবেদনে বলা হয়, সোমবার নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে আফ্রিকার শতাধিক অভিবাসনপ্রত্যাশীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

লাহিজ প্রদেশের সরকারি কর্মকর্তা জলিল আহমেদ জানান, ১৬০ থেকে ২০০ যাত্রী নিয়ে নৌকাটি দুই দিন আগে উল্টে গেছে।

প্রদেশের রাস আল আরার জেলেরা একটি জাহাজের সঙ্গে অভিবাসনপ্রত্যাশীদের বহন করা নৌকাটির সংঘর্ষের পর ২৫টি মরদেহ উদ্ধার করেছে। নৌকাটি অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে হর্ন অব আফ্রিকা থেকে ইয়েমেনের উপকূলের দিকে আসছিল। রাস আল আরা এলাকায় আরও লাশ ভেসে আছে বলে জানিয়েছে জেলেরা।

ইন্টারন্যাশনাল অরগানাইজেশন অব মাইগ্রেশন (আইওএম) বিষয়টি অবগত রয়েছে বলে টুইটারে একটি পোস্ট করে জানিয়েছে। তবে সেখানে প্রকৃত মৃত্যুর সংখ্যার বিষয়ে কিছুই বলা হয়নি।

সংস্থাটি বলছে, আইওএম দেখেছে যে, ইয়েমেন উপকূলে অভিবাসনপ্রত্যাশীদের বহন করা একটি বোট ডুবে গেছে। আইওএম বেঁচে থাকাদের জন্য প্রয়োজনীয় সাড়া দিতে প্রস্তুত।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত