ব্রেকিং নিউজ ::
রায়পুরাতে এপেক্স ক্লাব অব ভৈরব নরসিংদীর উদ্যোগে ৫ টি ছাগল বিতরণ মাধবদী নুরালাপুর ইউ.পি নির্বাচনে নৌকা মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী মো: জাকারিয়া জনমত জরিপে এগিয়ে রাতের আঁধারে কম্বলের ফেরিওয়ালা শিবপুরের শামীম গফুর নরসিংদী জেলা ছাত্রদলের নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে শিবপুরে আনন্দ মিছিল পুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সংবর্ধণা প্রস্তুতি সভা অনুষ্ঠিত জনপ্রিয়তা অর্জন করতে নয় জনগণের সেবা করতেই শামীম গফুরের ব্যতিক্রমী উদ্যোগ শিবপুর পৌরসভায় মানবিক কার্যক্রমে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন শামীম গফুর শিবপুরে মৎস্যজীবী লীগের পরিচিতি সভা অনুষ্ঠিত শিবপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শিবপুরে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাছিটান খেলা অনুষ্ঠিত
একের পর এক জেলা তালেবানের দখলে, বৈঠকে বসছেন ঘানি-বাইডেন

একের পর এক জেলা তালেবানের দখলে, বৈঠকে বসছেন ঘানি-বাইডেন

 

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি ও আফগান হাই কাউন্সিল ফর ন্যাশনাল রিকনসিলিয়েশনের চেয়ারম্যান আবদুল্লাহ আবদুল্লাহর সঙ্গে বৈঠক করবেন।আগামী শুক্রবার হোয়াইট হাউসে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, বৈঠকে আশরাফ ঘানি ও আবদুল্লাহ আবদুল্লাহর সঙ্গে আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার ও আফগান নিরাপত্তা বাহিনীর সঙ্গে তালেবানের দেশজুড়ে সংঘাত নিয়ে আলোনা করবেন বাইডেন।

হোয়াইট হাউস রোববার এক বিবৃতি দিয়ে জানিয়েছে, প্রথম মুখোমুখি বৈঠকে জো বাইডেন কূটনৈতিক, অর্থনৈতিক ও মানবিক সহায়তাসহ আফগান জনগণের জন্য যুক্তরাষ্ট্রের পক্ষে আশরাফ ঘানি এবং আবদুল্লাহকে সমর্থন দেওয়ার আশ্বাস দেবেন।

বিবৃতিতে আরও বলা হয়, আফগানিস্তান যাতে কখনোই সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলোর নিরাপদ আশ্রয়স্থলে পরিণত না হয় বাইডেন তাঁর এ আহ্বান পুনর্ব্যক্ত করবেন।

হোয়াইট হাউস বলেছে, প্রেসিডেন্ট ঘানি ও আবদুল্লাহর এই সফর যুক্তরাষ্ট্র ও আফগানিস্তানের মধ্যে স্থায়ী অংশীদারত্বের বিষয়টি তুলে ধরবে, কেননা যুক্তরাষ্ট্র আফগানিস্তান থেকে তাদের সামরিক উপস্থিতি প্রত্যাহার করে নিচ্ছে।

প্রায় দুই দশকের সংঘর্ষের পর যুক্তরাষ্ট্রের দীর্ঘতম যুদ্ধ শেষ করতে আগামী ১১ সেপ্টেম্বরের আগে দেশটি থেকে যুক্তরাষ্ট্রের সমস্ত সেনা সরিয়ে নেওয়ার ব্যাপারে গত এপ্রিলে বাইডেন সিদ্ধান্তের পর থেকে কমপক্ষে ৩০টি জেলা তালেবানদের দখলে চলে গেছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত