ব্রেকিং নিউজ ::
মাদার তেরেসা পুরস্কারে ভূষিত হলেন শিবপুর প্রেসক্লাবের সভাপতি খোরশেদ আলম শিবপুর পৌরসভার আগামী নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী শামীম গফুরের পরিচিতি সভা বঙ্গবন্ধুর মূর‍্যালে নবগঠিত শিবপুর উপজেলা জাতীয় শ্রমিক লীগের পুষ্পস্তবক অর্পণ শিবপুরে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত শিবপুর প্রেসক্লাবে নরসিংদী চেম্বারের কম্পিউটার প্রদান শিবপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দিন ভূঁইয়ার দাফন সম্পন্ন শিবপুরে ভূমি অধিগ্রহণে ন্যায্য মূল্য না পাওয়ায় হাইকোর্টে মামলা শিবপুরে মৎসজীবী লীগের নেতাকর্মীদের ঈদ উপহার দিলেন মাহফুজুল হক টিপু শিবপুরে সাংবাদিকদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘর পেয়ে আনন্দিত ৪২ পরিবার
শেখ হাসিনাকে হত্যাচেষ্টা: সাজাপ্রাপ্ত ৭ জনের জামিন স্থগিতই থাকছে

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা: সাজাপ্রাপ্ত ৭ জনের জামিন স্থগিতই থাকছে

 

 

২০০২ সালে সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলায় দণ্ডপ্রাপ্ত সাত জনকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিতের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের আপিল বিভাগ সোমবার এ আদেশ দেন।

এর আগে হাইকোর্টের দেওয়া সাত আসামির জামিন গত ৩০ মে চেম্বার আদালত স্থগিত করে রাষ্ট্রপক্ষের আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য রেখেছিলেন। এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনীর। জামিন আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

গত ২৫ মে হাইকোর্টের একটি বেঞ্চ ওই মামলায় ১৮ জনের জামিন আবেদনের শুনানি শেষে ৭ জনকে চার মাসের অন্তবর্তীকালীন জামিন দেন। হাইকোর্টে জামিনপ্রাপ্তরা হলেন- অ্যাডভোকেট আবদুস সাত্তার, আব্দুস সামাদ, গোলাম রসুল, জহুরুল ইসলাম, মো. রাকিব, শাহাবুদ্দিন ও মনিরুল ইসলাম।

এর আগে ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ হত্যাচেষ্টা মামলার রায়ে ৫০ আসামির সবাইকে বিভিন্ন মেয়াদে সাজা দেন।

ধর্ষণের শিকার হয়ে চিকিৎসাধীন এক মুক্তিযোদ্ধা স্ত্রীকে দেখতে ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরা সদর হাসপাতালে যান তৎকালীন বিরোধীদলীয় নেতা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। ঢাকায় ফেরার পথে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে তার গাড়িবহরে হামলা হয়। ওইদিনই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দিন বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে হত্যা চেষ্টাসহ তিনটি ধারায় মামলা করেন। বিস্ফোরক দ্রব্য ও অস্ত্র আইনের অপর মামলা দুটি সাতক্ষীরা জজ আদালতে বিচারাধীন

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত