1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:০৫ পূর্বাহ্ন

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা: সাজাপ্রাপ্ত ৭ জনের জামিন স্থগিতই থাকছে

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : সোমবার, ২১ জুন, ২০২১
  • ৭১ দেখেছেন

 

 

২০০২ সালে সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলায় দণ্ডপ্রাপ্ত সাত জনকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিতের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের আপিল বিভাগ সোমবার এ আদেশ দেন।

এর আগে হাইকোর্টের দেওয়া সাত আসামির জামিন গত ৩০ মে চেম্বার আদালত স্থগিত করে রাষ্ট্রপক্ষের আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য রেখেছিলেন। এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনীর। জামিন আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

গত ২৫ মে হাইকোর্টের একটি বেঞ্চ ওই মামলায় ১৮ জনের জামিন আবেদনের শুনানি শেষে ৭ জনকে চার মাসের অন্তবর্তীকালীন জামিন দেন। হাইকোর্টে জামিনপ্রাপ্তরা হলেন- অ্যাডভোকেট আবদুস সাত্তার, আব্দুস সামাদ, গোলাম রসুল, জহুরুল ইসলাম, মো. রাকিব, শাহাবুদ্দিন ও মনিরুল ইসলাম।

এর আগে ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ হত্যাচেষ্টা মামলার রায়ে ৫০ আসামির সবাইকে বিভিন্ন মেয়াদে সাজা দেন।

ধর্ষণের শিকার হয়ে চিকিৎসাধীন এক মুক্তিযোদ্ধা স্ত্রীকে দেখতে ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরা সদর হাসপাতালে যান তৎকালীন বিরোধীদলীয় নেতা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। ঢাকায় ফেরার পথে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে তার গাড়িবহরে হামলা হয়। ওইদিনই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দিন বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে হত্যা চেষ্টাসহ তিনটি ধারায় মামলা করেন। বিস্ফোরক দ্রব্য ও অস্ত্র আইনের অপর মামলা দুটি সাতক্ষীরা জজ আদালতে বিচারাধীন

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira