1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন

টেস্ট চ্যাম্পিয়ন হতে নিউজিল্যান্ডের চাই ১৩৯ রান

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : বুধবার, ২৩ জুন, ২০২১
  • ৭৫ দেখেছেন

 

জমে উঠেছে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের শেষ দিন। আজ বুধবার রিজার্ভ ডে তে অনেকের ভেবেছিল ম্যাচ গড়াতে পারে ড্রয়ের দিকে। তবে সাউথাম্পটনে ম্যাচ মোড় ঘুরিয়ে দিয়েছেন কিউই বোলাররা। এখন হতে পারে যেকোনো কিছুই।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা ভারতকে ১৭০ রানে অলআউট করেছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসের লিড থাকায় জয়ের জন্য কিউইদের সামনে লক্ষ্য এখন মাত্র ১৩৯ রান। ঝোড়ো ব্যাটিংয়ে ১৩৯ তুললেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মুকুট উঠবে কিউইদের মাথায়। অন্তত ড্র করতে হলে টিকে পুরো দিন। আর জিততে হলে এই সময়ে নিউজিল্যান্ডের সবগুলো উইকেট তুলে নিতে হবে কোহলিদের।

বৈরী আবহাওয়ার কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নের ফাইনাল কিছুটা রোমাঞ্চ হারিয়েছিল। বৃষ্টিতে দুদিন পরিত্যক্ত হওয়ায় পর ম্যাচ মনে হয়েছিল ড্র হবে। তবে শেষ দিনে তুমুল লড়াই চলছে সাউথাম্পটনে।

গতকাল মঙ্গলবার পঞ্চম দিনে প্রথম ইনিংসে ২৪৯ রানে অলআউট হয়ে ৩২ রানের লিড নেয় নিউজিল্যান্ড। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেটে ৬৪ রান তুলে উল্টো ৩২ রানের লিড নিয়েছে ভারত। আজ বুধবার ৬৪ রান নিয়ে ব্যাট করতে নামা ভারত শেষ পর্যন্ত তুলেছে ১৭০ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেছেন ঋষভ পন্থ। ১৩ রান করেছেন অধিনায়ক কোহলি।

বল হাতে দুর্দান্ত করেছেন টিম সাউদি। আগের দিন দুটি উইকেট নেওয়া সাউদি আজও নেন দুটি উইকেট। ট্রেন্ট বোল্ট নিয়েছেন তিনটি। আর কাইল জেমিসন নিয়েছেন দুটি উইকেট।

গতকাল পঞ্চম দিন নিউজিল্যান্ডের নেওয়া লিডের পর দ্বিতীয় ইনিংসে নেমে ভালো শুরু করে ভারত। প্রথম ১০ ওভার নিরাপদেই কাটিয়ে দেন কোহলির দল। তবে দিনের শেষ পর্যন্ত এই স্বস্তি টেকেনি। টিম সাউদির বোলিংয়ে শেষ সময়ে দুই উইকেট হারিয়েছে ভারত। প্রথমে ৮ রানে শুভমান গিলকে বিদায় করেন তিনি। এরপর ৮১ বলে ৩০ করা রোহিত শর্মাকে বিদায় করেন।

শেষ সময়ে আর নাইটওয়াচম্যান না নামিয়ে ব্যাটিংয়ে নামেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। চেতেশ্বর পুজারাকে নিয়ে শেষ সময় পার করেন তিনি। কিন্তু আজ শেষ দিনে জ্বলে উঠতে পারলেন না ভারতীয় অধিনায়ক।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira