ব্রেকিং নিউজ ::
শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফল বিতরণ করলেন কৃষিবিদ আ.ফ.ম মাহবুবুল হাসান প্রকাশ্যে এলো শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুল হক টিপু শিবপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার শিবপুরে সাবেক ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন খান অরুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন শিবপুরে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও বর্ধিত সভা শিবপুরে  সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত  অন্তঃসত্ত্বা নারীর লাশ উদ্ধার করেছে শিবপুর মডেল থানা পুলিশ নরসিংদী জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন সভাপতি জিএম তালেব সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী
ডুরান্ড লাইন সীমান্তে বেড়ার ৮০ শতাংশ কাজ শেষ পাকিস্তানের

ডুরান্ড লাইন সীমান্তে বেড়ার ৮০ শতাংশ কাজ শেষ পাকিস্তানের

 

 

আফগানিস্তান ও পাকিস্তানের সীমান্ত প্রায় ২ হাজার ৬০০ কিলোমিটারজুড়ে। দেশ দুটির সীমান্ত বিভক্তকারী রেখাকে বলা হয় ডুরান্ড লাইন। এই ডুরান্ড লাইন এলাকার দুই পাশের অধিবাসীদের দ্বিমত থাকা সত্ত্বেও সেখানে সীমান্ত বেড়া নির্মাণ করছে পাকিস্তান।

পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ইতোমধ্যে ডুরান্ড লাইনে সীমান্ত বেড়া নির্মাণের ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে পুরো কাজ শেষ হবে। খবর এএনআই ও আফগানিস্তান টাইমসের

২০১৭ সালে পাকিস্তান সেনাবাহিনী ডুরান্ড লাইনে সীমান্ত বেড়া নির্মাণের কাজ শুরু। ডুরান্ড লাইনের দুই পাশে বসবাসকারী আফগান ও পাকিস্তানিরা এই বেড়া নির্মাণের বিপক্ষে। এই বেড়ার ফলে তাদের মধ্যকার সামাজিক ও অর্থনৈতিক সম্পর্ক বাধাগ্রস্ত হবে।

পাকিস্তান সরকার এই লাইনটিকে আফগানিস্তানের সঙ্গে সরকারি সীমান্ত হিসেবে ঘোষণা করে আসছে। তবে আফগান সরকার এখন পর্যন্ত ডুরান্ড লাইনকে সীমান্ত হিসেবে মেনে নেয়নি।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ডুরান্ড লাইনের এই বেড়া পাকিস্তানের দিকে ১১ ফুট লম্বা এবং আফগানিস্তানের দিকে ১৩ ফুট লম্বা। সার্ভিলেন্স ক্যামেরা যুক্ত করা হয়েছে এই বেড়ায়।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত