1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৩:০৯ অপরাহ্ন

ডুরান্ড লাইন সীমান্তে বেড়ার ৮০ শতাংশ কাজ শেষ পাকিস্তানের

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : বুধবার, ২৩ জুন, ২০২১
  • ৬৭ দেখেছেন

 

 

আফগানিস্তান ও পাকিস্তানের সীমান্ত প্রায় ২ হাজার ৬০০ কিলোমিটারজুড়ে। দেশ দুটির সীমান্ত বিভক্তকারী রেখাকে বলা হয় ডুরান্ড লাইন। এই ডুরান্ড লাইন এলাকার দুই পাশের অধিবাসীদের দ্বিমত থাকা সত্ত্বেও সেখানে সীমান্ত বেড়া নির্মাণ করছে পাকিস্তান।

পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ইতোমধ্যে ডুরান্ড লাইনে সীমান্ত বেড়া নির্মাণের ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে পুরো কাজ শেষ হবে। খবর এএনআই ও আফগানিস্তান টাইমসের

২০১৭ সালে পাকিস্তান সেনাবাহিনী ডুরান্ড লাইনে সীমান্ত বেড়া নির্মাণের কাজ শুরু। ডুরান্ড লাইনের দুই পাশে বসবাসকারী আফগান ও পাকিস্তানিরা এই বেড়া নির্মাণের বিপক্ষে। এই বেড়ার ফলে তাদের মধ্যকার সামাজিক ও অর্থনৈতিক সম্পর্ক বাধাগ্রস্ত হবে।

পাকিস্তান সরকার এই লাইনটিকে আফগানিস্তানের সঙ্গে সরকারি সীমান্ত হিসেবে ঘোষণা করে আসছে। তবে আফগান সরকার এখন পর্যন্ত ডুরান্ড লাইনকে সীমান্ত হিসেবে মেনে নেয়নি।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ডুরান্ড লাইনের এই বেড়া পাকিস্তানের দিকে ১১ ফুট লম্বা এবং আফগানিস্তানের দিকে ১৩ ফুট লম্বা। সার্ভিলেন্স ক্যামেরা যুক্ত করা হয়েছে এই বেড়ায়।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira