1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৭:৪৫ অপরাহ্ন

রেকর্ডময় ম্যাচে পর্তুগালকে নকআউটে তুললেন রোনালদো

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ৭১ দেখেছেন

 

চরম উত্তেজনাময় একটি রাত পার করল ফুটবলপ্রেমীরা। দিনের শুরু থেকেই ভাবনায় ছিল, কে যাবে নকআউট পর্বে—পর্তুগাল নাকি জার্মানি? এমন মধুর সমস্যায় পড়া ভক্তরা ম্যাচ গড়াতেই টের পেল আসল লড়াইয়ের ঝাঁঝ। পুরো ম্যাচ ক্ষণে ক্ষণে রূপ বদলাচ্ছিল। এক পর্যায়ে ফ্রান্সের কাছে হারের মুখে পড়ে সেই উত্তেজনা শেষ হয়ে যেতে বসেছিল পর্তুগালের। তবে শেষ পর্যন্ত অঘটন হয়নি। ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ডময় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে শেষ ষোলোতে ওঠে পর্তুগিজরা।

কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে গতকাল বুধবার রাতে বাঁচা-মরার ম্যাচে রোনালদোর গোলে ফ্রান্সের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে পর্তুগাল। ম্যাচটিতে প্রথমে এগিয়ে গিয়েও হারতে বসেছিল পর্তুগাল। কিন্তু বিদায়ের ঘণ্টা বাজার আগেই গোল করে দলকে শেষ ষোলোর টিকেট পাইয়ে দেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো। দলের হয়ে দুটি গোলই করেন রোনালদো। অন্যদিকে ফরাসিদের হয়ে দুটি গোলই করেন রোনালদোর রিয়ালের সতীর্থ করিম বেনজেমা।

ম্যাচটিতে দুইবার গোল করে রেকর্ড গড়েন রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে ইরানের আলি দাইয়ের ১০৯ গোলের বিশ্ব রেকর্ড স্পর্শ করেছেন জুভেন্টাস তারকা। আর এবারের আসরে তাঁর মোট গোল হলো পাঁচটি। ইউরোর ইতিহাসে রেকর্ড ১৪টি।

‘এফ’ গ্রুপে পর্তুগালের সঙ্গে ড্র করে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স। আরেক ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে দুবার পিছিয়ে পড়া জার্মানি ঘুরে দাঁড়িয়ে ২-২ গোলে ড্র করে গ্রুপ রানার্সআপ হয়েছে। তাদের পয়েন্টও পর্তুগালের সমান চার। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে রানার্সআপ হয়েছে তারা। তৃতীয় স্থান নিয়ে নকআউট নিশ্চিত করেছে পর্তুগাল

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira