ব্রেকিং নিউজ ::
শিবপুরের সাধারচরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও নগদ অর্থ প্রদান করলেন জাহিদুল হক দিপু জেলা ছাত্রলীগের সভাপতির নির্দেশে পূজা মন্ডপে পাহারায় থাকবে শিবপুর উপজেলা ছাত্রলীগ শিবপুরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করলেন কৃষিবিদ মাহবুবুল হাসান শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফল বিতরণ করলেন কৃষিবিদ আ.ফ.ম মাহবুবুল হাসান প্রকাশ্যে এলো শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুল হক টিপু শিবপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার শিবপুরে সাবেক ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন খান অরুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন শিবপুরে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও বর্ধিত সভা
নিজ দেশে তৈরি করোনার টিকা নিলেন ইরানের সর্বোচ্চ নেতা

নিজ দেশে তৈরি করোনার টিকা নিলেন ইরানের সর্বোচ্চ নেতা

 

নিজ দেশে তৈরি করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।
নিজ দেশে তৈরি করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। স্থানীয় সময় শুক্রবার সকালে তিনি টিকার প্রথম ডোজ নিয়েছেন।

সম্প্রতি কোভ-ইরান বারেকাত নামের ওই ভ্যাকসিনটি জরুরি প্রয়োগের জন্য অনুমোদন দিয়েছিল ইরান। খবর আল জাজিরার।

টিকা গ্রহণের পর খামেনি জানান, নিজ দেশে তৈরি টিকা নিতে পেরে অত্যন্ত আনন্দিত তিনি। খামেনি বলেন, বিদেশি কোনও ভ্যাকসিন নিতে তিনি ইচ্ছুক ছিলেন না। ফলে অপেক্ষা করছিলেন নিজ দেশের ভ্যাকসিনের জন্য। তবে প্রয়োজনে বিদেশি ভ্যাকসনি নেওয়ার মাঝে দোষের কিছু নেই বলে মনে করেন ইরানের এই সর্বোচ্চ নেতা।

আয়াতুল্লাহ আলি খামেনি আরও বলেন, দেশে ভ্যাকসিন তৈরি ইরানের জন্য গর্বের বিষয়। এসময় যেসব তরুণ গবেষকদের প্রচেষ্টায় ভ্যাকসিনটি তৈরি করা সম্ভব হয়েছে তাদের ধন্যবাদ জানান খামেনি।

এর আগে সম্প্রতি জরুরি ব্যবহারের জন্য নিজেদের দেশে তৈরি টিকার অনুমোদন দিয়েছে ইরান। সেসময় ইরানের স্বাস্থ্য মন্ত্রী সাঈদ নামাকি বলেন, সামনের শরৎকালের মধ্যেই ইরানের সব নাগরিককে ভ্যাকসিনের আওতায় আনার পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার।

তিনি বলেন, এই ভ্যাকসিন তৈরি করতে সবচেয়ে কম খরচ হচ্ছে এবং এর পার্শপ্রতিক্রিয়া খুবই কম। অন্যদিকে, এটি সারাবিশ্বের মধ্যে সবচেয়ে দ্রুত এবং কার্যকরভাবে করেনাভাইরাসের বিরুদ্ধে কাজ করবে

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত