1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:৩০ পূর্বাহ্ন

নিজ দেশে তৈরি করোনার টিকা নিলেন ইরানের সর্বোচ্চ নেতা

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ৬৫ দেখেছেন

 

নিজ দেশে তৈরি করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।
নিজ দেশে তৈরি করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। স্থানীয় সময় শুক্রবার সকালে তিনি টিকার প্রথম ডোজ নিয়েছেন।

সম্প্রতি কোভ-ইরান বারেকাত নামের ওই ভ্যাকসিনটি জরুরি প্রয়োগের জন্য অনুমোদন দিয়েছিল ইরান। খবর আল জাজিরার।

টিকা গ্রহণের পর খামেনি জানান, নিজ দেশে তৈরি টিকা নিতে পেরে অত্যন্ত আনন্দিত তিনি। খামেনি বলেন, বিদেশি কোনও ভ্যাকসিন নিতে তিনি ইচ্ছুক ছিলেন না। ফলে অপেক্ষা করছিলেন নিজ দেশের ভ্যাকসিনের জন্য। তবে প্রয়োজনে বিদেশি ভ্যাকসনি নেওয়ার মাঝে দোষের কিছু নেই বলে মনে করেন ইরানের এই সর্বোচ্চ নেতা।

আয়াতুল্লাহ আলি খামেনি আরও বলেন, দেশে ভ্যাকসিন তৈরি ইরানের জন্য গর্বের বিষয়। এসময় যেসব তরুণ গবেষকদের প্রচেষ্টায় ভ্যাকসিনটি তৈরি করা সম্ভব হয়েছে তাদের ধন্যবাদ জানান খামেনি।

এর আগে সম্প্রতি জরুরি ব্যবহারের জন্য নিজেদের দেশে তৈরি টিকার অনুমোদন দিয়েছে ইরান। সেসময় ইরানের স্বাস্থ্য মন্ত্রী সাঈদ নামাকি বলেন, সামনের শরৎকালের মধ্যেই ইরানের সব নাগরিককে ভ্যাকসিনের আওতায় আনার পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার।

তিনি বলেন, এই ভ্যাকসিন তৈরি করতে সবচেয়ে কম খরচ হচ্ছে এবং এর পার্শপ্রতিক্রিয়া খুবই কম। অন্যদিকে, এটি সারাবিশ্বের মধ্যে সবচেয়ে দ্রুত এবং কার্যকরভাবে করেনাভাইরাসের বিরুদ্ধে কাজ করবে

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira