যুক্তরাষ্ট্রে ১২ তলা ভবন ধসে একজনের মৃত্যু, নিখোঁজ ৯৯

যুক্তরাষ্ট্রে ১২ তলা ভবন ধসে একজনের মৃত্যু, নিখোঁজ ৯৯

 

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামিতে ১২ তলা ভবন ধসের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে এবং এখন পর্যন্ত ৯৯ জন নিখোঁজ রয়েছে। স্থানীয় মেয়রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

স্থানীয় সময় বুধবার দিবাগত রাত দেড়টায় ধসে পড়ার সময় সমুদ্র সৈকত লাগোয়া ভবনটিতে ঠিক কতজন মানুষ ছিল তা পরিষ্কার জানা যায়নি। কী কারণে এই ধসের ঘটনা ঘটল তা স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুর পর্যন্ত জানা সম্ভব হয়নি।

তবে মায়ামির উত্তরাঞ্চলীয় মায়ামি-ডেইড শহরের মেয়র ড্যানিয়েল লেভিন-ক্যাভা জানিয়েছেন, ধসে পড়া ভবনের ধ্বংসস্তূপে ১০২ জনের অবস্থান শনাক্ত করা গেছে এবং ৯৯ জন এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে। স্থানীয় জরুরি বিভাগ ভবন ধসের পরপরই উদ্ধার তৎপরতা শুরু করেছে। ৩৫ জনকে ধ্বংসস্তূপ থেকে বের করে আনা হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, তিন অংশের ১২ তলা ভবনের মাঝের অংশ হঠাৎ ধসে পড়ে। এর কিছুক্ষণের মধ্যে দুই পাশে দাঁড়িয়ে থাকা দুটি টাওয়ার সদৃশের একটি ধসে পড়ে মাটিতে মিশে যায়।

১৯৮১ সালে নির্মিত ভবনটির ১৩০টি অ্যাপার্টমেন্ট ব্লকের অর্ধেকই গায়েব হয়ে গেছে।

লাতিন আমেরিকার অনেকেই নিখোঁজ রয়েছে বলে দেশগুলোর কনস্যুলেট থেকে জানানো হয়েছে। প্যারাগুয়ের ফার্স্টলেডির বোন ও ভগ্নিপতি তাঁদের তিন সন্তান ও একজন গৃহকর্মীসহ নিখোঁজ রয়েছেন বলে প্যারাগুয়ে সরকার জানিয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত