1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন

যুক্তরাজ্যের নতুন স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ৬৯ দেখেছেন

 

যুক্তরাজ্যে নতুন স্বাস্থ্যমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন দেশটির সাবেক অর্থমন্ত্রী সাজিদ জাভিদ।কোভিড-১৯ বিধি ভঙ্গ করায় শনিবার সমালোচনার মুখে স্বাস্থ্যমন্ত্রীর পদ থেকে ম্যাট হ্যানককের পদত্যাগের পর তাঁর স্থলে জাভিদের নাম ঘোষণা করেছে ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তর।

৫১ বছর বয়সী জাভিদ করোনাভাইরাসের সংকটকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন। ‘যত দ্রুত সম্ভব দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে চান’ বলে জানিয়েছেন তিনি। খবর বিবিসির।রোববার স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব নিয়ে জাভিদ বলেন, দেশের জনগণের সেবায় তিনি যথাসম্ভব সবকিছু করবেন।

প্রধানমন্ত্রী বরিস জনসনের মন্ত্রিসভার সবচেয়ে অভিজ্ঞ মন্ত্রী সাজিদ জাভিদ। এর আগে স্বরাষ্ট্র ও অর্থ মন্ত্রণালয়সহ পাঁচটি মন্ত্রণালয়ে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

১৬ মাস আগে নিজের সহযোগীদের বরখাস্ত করার জন্য জাভিদকে নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী জনসন। কিন্তু জাভিদ সেই নির্দেশ অমান্য করে চ্যান্সেলরের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন। এখন তিনি আবার ফিরলেন মন্ত্রিপরিষদে।

সম্প্রতি করোনাভাইরাস মহামারির এই সংকটকালে স্বাস্থ্যমন্ত্রীর পদটি সরকারের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। তবে এই পদে সাজিদ জাভিদের নিয়োগ নিয়ে সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী জনসনের সাবেক ঊর্ধ্বতন সহযোগী ডমিনিক কামিংস ও লেবার পার্টিও।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira