1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৯:২৯ অপরাহ্ন

সৌদি ও কুয়েতগামী শ্রমিকরা পাবেন ফাইজারের টিকা

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : বুধবার, ৩০ জুন, ২০২১
  • ৭০ দেখেছেন

 

সৌদি আরব ও কুয়েতগামী প্রবাসী শ্রমিকদের অগ্রাধিকার ভিত্তিতে ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া হবে। আগামীকাল বৃহস্পতিবার থেকে ঢাকার সাতটি কেন্দ্রে এই টিকাদান শুরু হবে।

এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম মাইদুল ইসলাম প্রধান।

আজ বুধবার বিকেলে এনটিভি অনলাইনকে মাইদুল ইসলাম বলেন, সৌদি আরব ও কুয়েতগামী শ্রমিকদের তাদের কর্মস্থলে যেতে হলে টিকা নেওয়া বাধ্যতামূলক। বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তর তদারকি করছে।

এর আগে সৌদি আরব ও কুয়েতগামী শ্রমিকদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়ার বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী সাংবাদিকদের জানিয়েছেন, ফাইজারের টিকা নিয়ে গেলে কুয়েত ও সৌদি আরবে কোয়ারেন্টিন করতে হয় না। অন্য টিকা নিয়ে গেলে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হয়। কোয়ারেন্টিনের জন্য প্রত্যককে ৭০ হাজার টাকা খরচ করতে হয়। এ কারণে প্রবাসী শ্রমিকদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় আমাদের যে তালিকা দিচ্ছে, সেই তালিকা অনুযায়ী টিকা দেওয়ার ব্যবস্থা করছি।

যে সাতটি হাসপাতালে ফাইজারের টিকা দেওয়া হবে সেগুলো হচ্ছে- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল।

গত ৩১ মে বাংলাদেশ টিকার আন্তর্জাতিক প্ল্যাটফর্ম কোভ্যাক্স থেকে বিনামূল্যে ফাইজার-বায়োএনটেকের এক লাখ ৬২০ ডোজ টিকা পেয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira