ব্রেকিং নিউজ ::
শিবপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার শিবপুরে সাবেক ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন খান অরুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন শিবপুরে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও বর্ধিত সভা শিবপুরে  সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত  অন্তঃসত্ত্বা নারীর লাশ উদ্ধার করেছে শিবপুর মডেল থানা পুলিশ নরসিংদী জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন সভাপতি জিএম তালেব সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সাংবাদিকতায় উজ্জ্বল আলো ছড়িয়ে যাচ্ছেন শিবপুরের কৃতি সন্তান এস.এম খোরশেদ আলম শিবপুরে আলমারি থেকে শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার  শিবপুরে সন্ত্রাসী হামলায় বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ
ময়মনসিংহে লকডাউন বাস্তবায়নে মাঠে প্রশাসন

ময়মনসিংহে লকডাউন বাস্তবায়নে মাঠে প্রশাসন

 

 

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণে সাতদিনের জন্য দেশজুড়ে কঠোর লকডাউন জারি করা হয়েছে। লকডাউন কার্যকর করতে ময়মনসিংহ জেলাজুড়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হচ্ছে। সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশের সমন্বয়ে চলছে অভিযান। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে এই লকডাউন চলবে আগামী ৭ জুলাই পর্যন্ত।

বৃহস্পতিবার সকালে জেলার বেশ কয়েকটি সড়ক ঘুরে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের চিত্র দেখা গেছে। মোড়ে মোড়ে পুলিশ দাঁড়িয়ে আছে, চেকপোস্ট বসানো হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কাউকে থাকতে দেওয়া হচ্ছে না। সড়কে থামিয়ে কোথায় যাচ্ছেন, কেন যাচ্ছেন- এমন নানা প্রশ্নের পর যৌক্তিক জবাব দিতে পারলেই সাধারণ মানুষকে গন্তব্যে যেতে দেওয়া হচ্ছে। না হয় ফিরিয়ে দেওয়া হচ্ছে সবাইকে। রাস্তায় গণপরিবহন চলছে না।

বৃহস্পতিবার নগরীতে ১০ জন ম্যাজিস্ট্রেট, উপজেলাগুলোতে ৩ জন ম্যাজিস্ট্রেট ছাড়াও উপজেলাগুলোতে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি), এছাড়া সিটি করপোরেশনে ম্যাজিস্ট্রেটরাও অভিযান পরিচালনা করেন।

সকাল থেকে নগরীর টাউন হল এলাকায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহাদাৎ হোসেনের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এ সময় রাস্তায় মানুষকে বের হতে দেখা যায় খুব কম। যারা বের হয়েছেন তাদের প্রশ্নের মুখোমুখি হতে হয়।

জেলার গৌরীপুর ও ঈশ্বরগঞ্জ এলাকায় সকালে অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান আবদুল্লাহ আল মাহমুদ। সেনাবাহিনী সঙ্গে নিয়ে এলাকাগুলোতে মানুষকে ঘরে থাকা ও দোকানপাট বন্ধ রাখতে সচেতনতা ও প্রযোজ্য ক্ষেত্রে কঠোরতাও দেখানো হয়।

লকডাউনের বাস্তব চিত্র দেখতে সকালে শহরের বিভিন্ন জায়গা পরিদর্শন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এনামুল হক। এ সময় পুলিশ সুপার জনাব মোহা. আহমার উজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট আয়েশা হক উপস্থিত ছিলেন।

ময়মনসিংহের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আয়েশা হক বলেন, বিধিনিষেধ কার্যকর করতে জেলায় অভিযান পরিচালিত হচ্ছে। মন্ত্রণালয়ের ম্যাজিস্ট্রেটরাও মাঠে রয়েছেন।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত