1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:০৫ অপরাহ্ন

বরিশাল বিভাগে করোনা ও উপসর্গে আরও ৯ মৃত্যু, শনাক্ত ১৬০ জনের

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ৬০ দেখেছেন

 

বরিশাল বিভাগে টানা পাঁচ দিন পর কম সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। আজ শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় এই বিভাগে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬০ জনের। এর আগের দিন ২৪ ঘণ্টায় মোট শনাক্ত হয়েছিল ২৪৮ জন। সবমিলিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ২৯৪ জনে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে মোট নয় জনের। এর মধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে সাত জন এবং করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ঝালকাঠি জেলায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩১৪ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, বিভাগে মোট আক্রান্ত ১৮ হাজার ২৯৪ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৫ হাজার ১৩৬ জন।

অন্যদিকে, বরিশাল জেলায় নতুন শনাক্ত ৮৫ জন নিয়ে মোট আট হাজার ৭৪ জন, পটুয়াখালী জেলায় নতুন ১০ জন নিয়ে মোট দুই হাজার ৫১৩ জন, ভোলা জেলায় নতুন চার জনসহ মোট দুই হাজার ৭২ জন, পিরোজপুর জেলায় নতুন তিন জনসহ মোট দুই হাজার ৩৩৪ জন, বরগুনা জেলায় নতুন পাঁচ জনসহ মোট এক হাজার ৪৭০ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৫৩ জনসহ মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৮৩১ জনে।

এদিকে, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে শুধু এই হাসপাতালেই করোনায় আক্রান্ত হয়ে ২০৮ জন এবং আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৫৪৬ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, উপসর্গ নিয়ে মারা যাওয়া ৫৪৬ জনের মধ্যে ৫০ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানিয়েছেন, শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় হাসপাতালটির করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩৯ জন ও করোনা ওয়ার্ডে এক জন ভর্তি হয়েছে। উপসর্গ নিয়ে আইসোলেশনে ভর্তি সাত জন মারা গেছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১৮২ জন রোগী চিকিৎসাধীন। তাদের মধ্যে ৩৪ জনের করোনা পজিটিভ ও ১৪৮ জন আইসোলেশনে রয়েছে। অন্যদিকে, আরটি পিসিআর ল্যাবে মোট ১৯০ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে শনাক্তের হার ৫৪ দশমিক ৭৩ শতাংশ

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira