ব্রেকিং নিউজ ::
শিবপুরের বাঘবতে ১ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ রায়পুরায় এসএসসিতে ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা নরসিংদীর শিবপুরে সড়ক দূর্ঘটনায় পুলিশের এস আই নিহত শিবপুরে মহাসড়কে ঝরে গেল ব্যাংক কর্মকর্তার প্রাণ শিবপুরের যোশরে উদয়ন যুব সংগঠনের মতবিনিময় সভা শিবপুরে শাহজাহান সাজু ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত  নরসিংদীতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশ দড়িপুরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপ‌তি নির্বা‌চিত হ‌লেন আসাদুজ্জামান আসাদ শিবপুরে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত শিবপুরে বিএনপি নেতার স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল
সারা দেশে করোনায় মৃত্যু ১৫৩, শনাক্ত ৬৬১ জন

সারা দেশে করোনায় মৃত্যু ১৫৩, শনাক্ত ৬৬১ জন

 

 

সারা দেশে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৫ হাজার ৬৫ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও আট হাজার ৬৬১ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট নয় লাখ ৪৪ হাজার ৯১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে চার হাজার ৬৯৮ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ ৩৩ হাজার ৮৯৭ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ রোববার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৬০৩টি ল্যাবে ২৯ হাজার ৮৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৯ হাজার ৩১৫টি। নমুনা শনাক্তের হার ২৮ দশমিক ৯৯ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের গড় হার ১৪ দশমিক ০৫ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ১৫৩ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৯৬ জন ও নারী ৫৭ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১০ হাজার ৬৭৬ জন ও নারী চার হাজার ৩৮৯ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৫ জন ও ষাটোর্ধ্ব ৭০ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৪৬ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে ১২ জন, খুলনা বিভাগে ৫১ জন, বরিশাল বিভাগে তিনজন, সিলেট বিভাগে দুজন, রংপুর বিভাগে ১৫ জন ও ময়মনসিংহ বিভাগে নয়জন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১১৯ জন, বেসরকারি হাসপাতালে ২২ জন ও বাসায় নয়জন মারা গেছেন। অপরদিকে হাসপাতালে মৃতবস্থায় তিনজনকে আনা হয়েছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত