ব্রেকিং নিউজ ::
শিবপুরের বাঘবতে ১ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ রায়পুরায় এসএসসিতে ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা নরসিংদীর শিবপুরে সড়ক দূর্ঘটনায় পুলিশের এস আই নিহত শিবপুরে মহাসড়কে ঝরে গেল ব্যাংক কর্মকর্তার প্রাণ শিবপুরের যোশরে উদয়ন যুব সংগঠনের মতবিনিময় সভা শিবপুরে শাহজাহান সাজু ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত  নরসিংদীতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশ দড়িপুরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপ‌তি নির্বা‌চিত হ‌লেন আসাদুজ্জামান আসাদ শিবপুরে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত শিবপুরে বিএনপি নেতার স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল
কোরবানির পশু আনতে চালু হচ্ছে বিশেষ ট্রেন

কোরবানির পশু আনতে চালু হচ্ছে বিশেষ ট্রেন

 

রাজধানী ঢাকায় কোরবানির পশু আনতে আগামী ১৭, ১৮ ও ১৯ জুলাই বিশেষ ট্রেন ‘ক্যাটল সার্ভিস’ পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। আজ মঙ্গলবার (৬ জুন) সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেন রেলওয়ের ঢাকা বিভাগীয় বাণিজিক কর্মকর্তা শওকত জামিল মোহসি।

মহামারি করোনা, কম খরচ আর নিরাপদে পশু পরিবহনের কথা চিন্তা করে গত বছর থেকে ‘ক্যাটল সার্ভিস’ নামে বিশেষ ট্রেন পরিচালনা করছে বাংলাদেশ রেলওয়ে। গত বছর শুধু মাত্র পশু পরিবহরেন সুযোগ ছিল ময়মনসিংহ আর জামালপুর অঞ্চলের। এবার এর সঙ্গে যুক্ত হচ্ছে দেশের উত্তরাঞ্চলও। গত বছর দু’টি ট্রেন চললেও এবার চলবে ছয়টি ট্রেন।

রাজধানীর তেজগাঁও রেলস্টেশনে নামানো হবে সেইসব গরু। ঢাকায় হাট শুরু হলেই প্রতিদিন চলবে ৬টি করে ট্রেন। গরু প্রতি খরচ পড়বে ৫০০ টাকা করে। ঢাকায় কোরবানির হাট শুরুর দিন থেকেই ক্যাটল সার্ভিস চলবে জানিয়ে সোমবার (৫ জুলাই) মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সমন্বয়ে এরইমধ্যে ব্যবসায়ী ও খামারিদের সঙ্গে শুরু হয়েছে আলোচনা।

মন্ত্রী বলেন, এরইমধ্যে ব্যাপারী ও খামারিদের সঙ্গে আলোচনা শুরু হয়ে গেছে। সবার সঙ্গেই আমাদের লোকজন যোগাযোগ করছেন। মন্ত্রী আরও বলেন, এসব পশু আনতে খরচ খুবই কম। চাহিদার ওপর নির্ভর করে যে কয়টা ট্রেন আমাদের দরকার হবে আমরা সেই কয়টা ট্রেন দেওয়া হবে। নিরাপদে পশু পরিবহনে নিয়োজিত থাকবে রেলওয়ে নিরাপত্তা বাহিনী আর এনবি ও রেলওয়ে পুলিশ।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত