ব্রেকিং নিউজ ::
শিবপুরের বাঘবতে ১ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ রায়পুরায় এসএসসিতে ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা নরসিংদীর শিবপুরে সড়ক দূর্ঘটনায় পুলিশের এস আই নিহত শিবপুরে মহাসড়কে ঝরে গেল ব্যাংক কর্মকর্তার প্রাণ শিবপুরের যোশরে উদয়ন যুব সংগঠনের মতবিনিময় সভা শিবপুরে শাহজাহান সাজু ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত  নরসিংদীতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশ দড়িপুরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপ‌তি নির্বা‌চিত হ‌লেন আসাদুজ্জামান আসাদ শিবপুরে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত শিবপুরে বিএনপি নেতার স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল
পাকিস্তানে কোরবানির পশুর হাটে করোনার টিকা বাধ্যতামূলক

পাকিস্তানে কোরবানির পশুর হাটে করোনার টিকা বাধ্যতামূলক

 

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পাকিস্তানে কোরবানির সব পশুর হাটে ক্রেতা ও বিক্রেতা উভয়ের জন্য কোভিড-১৯-এর টিকা বাধ্যতামূলক ঘোষণা করা হয়েছে।

সংবাদমাধ্যম দ্য ডন এক প্রতিবেদনে জানায়, পাকিস্তানে ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টার (এনসিওসি) গত রোববার ঈদুল আজহা উপলক্ষে গবাদি পশু বাজারের সব ক্রেতা ও ব্যবসায়ীদের জন্য কোভিড-১৯-এর টিকা বাধ্যতামূলক ঘোষণা করেছে।

এ ছাড়া পশুর হাটে প্রবেশের জন্য হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক এবং দ্রুত অ্যান্টিজেন টেস্টিং পরিষেবা সরবরাহ করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছে এনসিওসি।

সরকারের এই সংস্থাটি আরও বলেছে, গবাদি পশুর হাটগুলো অবশ্যই শহরের বাইরে বসাতে হবে এবং কোভিড-১৯ বিধিনিষেধ মেনে হাটগুলো পরিচালনা করতে হবে। এ ছাড়া শহরের অভ্যন্তরে কোরবানির পশু কেনা-বেচায় নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এক বিবৃতিতে এনসিওসি জানায়, পাকিস্তানে এখন পর্যন্ত এক কোটি ৭০ লাখ ডোজ টিকা দেওয়া হয়েছে। শুধু জুন মাসে আট লাখ ৩০ হাজার ডোজ দেওয়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়, এনসিওসির মহাপরিচালকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল গিলগিট-বালতিস্তান পরিদর্শন করেছে অঞ্চলটিতে সার্বিক করোনভাইরাস পরিস্থিতি ও টিকাদানের অগ্রগতি পর্যালোচনা করতে। প্রতিনিধি দলটি গিলগিট, শিগার ও হুনজার টিকাদান কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন এবং স্থানীয়দের আশ্বাস দিয়েছেন যে, এনসিওসি নিবন্ধিত জনগোষ্ঠীকে পুরোপুরি টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত