ব্রেকিং নিউজ ::
শিবপুরে শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু স্মৃতিচারণ ও দোয়া মাহফিল শিবপুরে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে যুবলীগের প্রস্তুতি সভা শিবপুরে ব্যবসায়ীকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেওয়ায় এলাকাবাসীর প্রতিবাদ সভা শিবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গমাতার  ৯২তম জন্মবার্ষিকী পালন জৈন্তাপুরে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে পিতা ও শিশু কন্যার মৃত্যু,আহত ৩ শিবপুরে পুটিয়া ইউনিয়ন আওয়ামী কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত শিবপুরে হরিহরদী হাই স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে এমপি মোহনকে সংবর্ধনা শিবপুরে বিএনপির সাবেক মহাসচিব মান্নান ভূঁইয়ার ১২তম মৃত্যু বার্ষিকী পালন বৃক্ষরোপনে জাতীয় পুরস্কার পেল কাজী মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মহাত্মা গান্ধী গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন আলহাজ্ব মাহফুজুল হক টিপু
ফাইনালে আর্জেন্টিনাকে হারাতে চান নেইমার

ফাইনালে আর্জেন্টিনাকে হারাতে চান নেইমার

 

পেরুকে হারিয়ে এরই মধ্যে ফাইনালে উঠেছে ব্রাজিল। তাদের প্রতিপক্ষ কে হবে তা এখনো ঠিক হয়নি। আর্জেন্টিনা ও কলম্বিয়ার ম্যাচের জয়ী দলের বিপক্ষে খেলবে তারা। ফাইনাল ম্যাচটি হবে ১১ জুলাই ভোর ৬টায়।

আগামীকাল বুধবার ভোরে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। ব্রাজিলীয় তারকা নেইমার চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে সেমি-ফাইনালে সমর্থন করবেন। আর ফাইনালে লিওনেল মেসির দলকে পেলে তাদের হারিয়েই জিততে চান কোপা আমেরিকা কাপের শিরোপা।

এ ব্যাপারে রয়টার্সকে নেইমার বলেন, ‘আমি আর্জেন্টিনাকেই চাই, ওদের হয়েই গলা ফাটাব (দ্বিতীয় সেমি-ফাইনালে)। ওখানে আমার অনেক বন্ধু আছে এবং সেই ফাইনালে ব্রাজিলই জিতবে।’

ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার সকাল সাতটায় শুরু হবে আর্জেন্টিনা ও কলম্বিয়ার লড়াই।

আজ পেরুর বিপক্ষে সহজে ১-০ গোলে জিতেছে ব্রাজিল। ‘এ’ গ্রুপের শীর্ষে থেকে দ্বিতীয়রাউন্ডে পা রাখা ব্রাজিল স্বাভাবিকভাবেই ম্যাচটিতে ফেভারিট ছিল। তবে ফেভারিটদের গোলের সুবিধা করতে দেয়নি পেরু। ম্যাচের ৫৬ শতাংশ সময় বল দখলে রেখেছে ব্রাজিল। সময় বল দখলে রেখেও ১৫ বার আক্রমণে যেতে পেরেছেন নেইমাররা। যার মধ্যে অনটার্গেটে ফেলার মতো শর্ট ছিল ৮টি। কিন্তু পেরুর জালে একটি পাঠাতে পেরেছে স্বাগতিকেরা। ব্রাজিলের ১০ আক্রমণের বদলে পেরু আক্রমণ করেছে সাতবার। যার মধ্যে ছয়বারই বিরতির পর। কিন্তু লক্ষ্যে ফেলতে পারেনি একটিও।

এদিন ম্যাচের শুরুতেই বিপদ ডেকে আনে পেরু। ষষ্ঠ মিনিটে রেনান লোদির ক্রস বিপদ ডেকে আনার আগেই মাঠের বাইরে বের করে দেন কোরজো। কর্ণার পেয়ে যায় ব্রাজিল। কিন্তু ওই সুবিধা কাজে লাগাতে পারেনি ব্রাজিল। দুই মিনিট বাদে ফের গোলের দারুণ সুযোগ তৈরি হয়েছিল। লুকাস পাকুয়েতা বল বাড়িয়ে দেন রিচার্লিসনের দিকে। ফিরতি ক্রসে নেইমারকে বল বাড়ান রিচার্লিসন। কিন্তু দারুণ সুযোগ পেয়েও নেইমার বলটি উড়িয়ে মাঠের বাইরে পাঠান।

গোল পেতে ব্রাজিলকে অপেক্ষা করতে হয়েছে ৩৫ মিনিট পর্যন্ত। পাকুয়েতার পা থেকে আসা গোলে বড় ভূমিকা রেখেছেন নেইমার। প্রতিপক্ষের ডি বক্সের বাঁ দিক থেকে পাকুয়েতাকে বল বাড়িয়ে দেন পিএসজি তারকা। ছোট ডি বক্সের সামনে থাকা পাকুয়েতা সুযোগ মিস করেননি। হালকা করে ঠেকে দিয়ে ব্রাজিলকে এগিয়ে নেন পাকুয়েতা। এর আগে কোয়ার্টার ফাইনালে চিলি বিপক্ষেও গোল করেছেন পাকুয়েতা।

প্রথমার্ধের শেষ দিকে আরও কয়েকটি সুযোগ সৃষ্টি করে ব্রাজিল। কিন্তু পেরুর রক্ষণ ভাঙতে পারেনি। তবে লিড ধরে রাখতে পেরে স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে তিতের শিষ্যরা।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত