ব্রেকিং নিউজ ::
শিবপুরে ব্যবসায়ীকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেওয়ায় এলাকাবাসীর প্রতিবাদ সভা শিবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গমাতার  ৯২তম জন্মবার্ষিকী পালন জৈন্তাপুরে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে পিতা ও শিশু কন্যার মৃত্যু,আহত ৩ শিবপুরে পুটিয়া ইউনিয়ন আওয়ামী কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত শিবপুরে হরিহরদী হাই স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে এমপি মোহনকে সংবর্ধনা শিবপুরে বিএনপির সাবেক মহাসচিব মান্নান ভূঁইয়ার ১২তম মৃত্যু বার্ষিকী পালন বৃক্ষরোপনে জাতীয় পুরস্কার পেল কাজী মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মহাত্মা গান্ধী গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন আলহাজ্ব মাহফুজুল হক টিপু মাছিমপুর ইউনিয়ন কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত শিবপুর উপজেলা যুবদলের আহ্বায়ক নূর-ই আলম মোল্লার স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল
নিউইয়র্কে ‘জরুরি অবস্থা’ ঘোষণা

নিউইয়র্কে ‘জরুরি অবস্থা’ ঘোষণা

 

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যে ‘জরুরি অবস্থা’ ঘোষণা করা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার বন্দুক সহিংসতার বিপর্যয় থেকে রক্ষা পাওয়ার জন্য অঙ্গরাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো এ জরুরি অবস্থা ঘোষণা করেন।

স্থানীয় সময় ৬ জুন সংবাদ সম্মেলনে অ্যান্ড্রু কুমো বলেন, জরুরি অবস্থা ঘোষণার ফলে বন্দুক সহিংসতাকে জনস্বাস্থ্যের জন্য মহামারি হিসেবে বিবেচনা করে মোকাবিলা করা সম্ভব হবে। খবর বিবিসির।

গভর্নর অ্যান্ড্রু কুমো আরও বলেন, বন্দুক সহিংসতা নিউইয়র্ক অঙ্গরাজ্যের জন্য একটা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এ সমস্যার কথা অঙ্গরাজ্যবাসীর সঠিকভাবে জানা ও সতর্ক থাকার জন্যই জরুরি অবস্থা জারি করা হয়েছে।

তিনি বলেন, নিউইয়র্কের সীমান্তে আগ্নেয়াস্ত্র আটকে দেওয়ার জন্য যুদ্ধ ঘোষণা করা হবে। জরুরি অবস্থা জারির ফলে অন্য অঙ্গরাজ্য থেকে নিউইয়র্কে আগ্নেয়াস্ত্রের প্রবেশ নিয়ন্ত্রণ করা সহজ হবে বলে মনে করেন তিনি।

যুক্তরাষ্ট্রে নিউইয়র্কই প্রথম অঙ্গরাজ্যে, যেখানে বন্দুক সহিংসতার বিপর্যয় মোকাবিলায় জরুরি অবস্থা জারি করা হলো।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত