ব্রেকিং নিউজ ::
শিবপুরের সাধারচরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও নগদ অর্থ প্রদান করলেন জাহিদুল হক দিপু জেলা ছাত্রলীগের সভাপতির নির্দেশে পূজা মন্ডপে পাহারায় থাকবে শিবপুর উপজেলা ছাত্রলীগ শিবপুরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করলেন কৃষিবিদ মাহবুবুল হাসান শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফল বিতরণ করলেন কৃষিবিদ আ.ফ.ম মাহবুবুল হাসান প্রকাশ্যে এলো শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুল হক টিপু শিবপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার শিবপুরে সাবেক ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন খান অরুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন শিবপুরে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও বর্ধিত সভা
ভারতীয় অভিনেতা দিলীপ কুমার আর নেই

ভারতীয় অভিনেতা দিলীপ কুমার আর নেই

 

বলিউড অভিনেতা দিলীপ কুমার (৯৮) মারা গেছেন। শ্বাসকষ্ট নিয়ে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। আজ বুধবার সকাল সাড়ে ৭টার দিকে সেখানে তাঁর মৃত্যু হয়। শেষ সময়ে স্ত্রী সায়রা বানু তাঁর পাশে ছিলেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকা অনলাইন এসব তথ্য জানিয়েছে।

এনডিটিভি জানায়, গত বুধবার দিলীপ কুমারের শরীরের অবস্থা খারাপ হলে হাসপাতালে নেওয়া হয়। অবস্থার উন্নতি হলে বাসায় নেওয়া হয়। পরে গতকাল মঙ্গলবার তাঁকে পুনরায় হাসপাতালে ভর্তি করা হয়।

গতকালও দিলীপ কুমারের টুইটার অ্যাকাউন্টে বলা হয়েছিল, ‘তাঁর অবস্থা স্থিতিশীল আছে। চিকিৎসকদের ভাষ্য মতে, ২-৩ দিনের মধ্যে তিনি বাসায় ফিরবেন।’ এরপর আজ দিলীপ কুমারের টুইটার অ্যাকাউন্ট থেকে টুইটে দিলীপ কুমারের মৃত্যুর খবর জানানো হয়েছে।

চল্লিশের দশকে বলিউডে ক্যারিয়ারের যাত্রা করেন দিলীপ কুমার (প্রকৃত নাম ইউসুফ খান)। নয়া দুয়ার, মুঘল-ই-আজম, দেবদাস, রাম আওর শ্যাম, আন্দাজ, মধুমতি ও গঙ্গা যমুনাসহ বহু বিখ্যাত সিনেমায় নায়কের চরিত্রে কাজ করেন। কয়েক দশক টানা রাজত্ব করেন তিনি। ১৯৯৮ সালে কিলা তাঁর শেষ সিনেমা।

‘গোপী’, সাজিনা ও বৈরাগ সিনেমায় সহ-অভিনেত্রী সায়রা বানুকে ১৯৯৬ সালে বিয়ে করেন দিলীপ কুমার।

কাজের স্বীকৃতি স্বরূপ ভারতের পদ্ম বিভুষণ, পদ্মভূষণ ও দাদা সাহেব ফালকে পুরস্কারে ভূষিত হন। দিলীপ পাকিস্তানের সর্বোচ্চ পুরস্কার নিশান-ই-ইমতিয়াজ লাভ করেন। এ ছাড়া তিনিই ভারতের প্রথম ফিল্মফেয়ার বেস্ট অ্যাক্টর পুরস্কার পান এবং তিনি শাহরুখ খানের সঙ্গে সর্বোচ্চ আটবার এই পুরস্কারে ভূষিত হন।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত