ব্রেকিং নিউজ ::
রাতের আঁধারে কম্বলের ফেরিওয়ালা শিবপুরের শামীম গফুর নরসিংদী জেলা ছাত্রদলের নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে শিবপুরে আনন্দ মিছিল পুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সংবর্ধণা প্রস্তুতি সভা অনুষ্ঠিত জনপ্রিয়তা অর্জন করতে নয় জনগণের সেবা করতেই শামীম গফুরের ব্যতিক্রমী উদ্যোগ শিবপুর পৌরসভায় মানবিক কার্যক্রমে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন শামীম গফুর শিবপুরে মৎস্যজীবী লীগের পরিচিতি সভা অনুষ্ঠিত শিবপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শিবপুরে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাছিটান খেলা অনুষ্ঠিত শিবপুরে শ্রমিক লীগ নেতার স্মরণে দোয়া মাহফিল জনপ্রিয়তায় ঈর্শ্বানিত হয়ে হত্যা মামলায় ফাসিয়ে দিল ইউপি সদস্যকে
টেস্টে ফিরেই সেঞ্চুরিতে মাহমুদউল্লাহর জবাব

টেস্টে ফিরেই সেঞ্চুরিতে মাহমুদউল্লাহর জবাব

 

পারফরম্যান্সের ইস্যুতে ১৬ মাস আগে টেস্ট থেকে বাদ দেওয়া হয়েছিল মাহমুদউল্লাহকে। তামিম-মুশফিক পুরোপুরি ফিট না হওয়ায় হুট করেই জিম্বাবুয়ে সফরের আগ মুহূর্তে দলে ডাক পেয়ে যান মাহমুদউল্লাহ। সুযোগ পেয়েই মাহমুদউল্লাহ দিলেন যোগ্য জবাব। দলের চরম বিপর্যয়ে মাঠে নামে নেমে তুলে নিলেন ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুরি। শতরানের ইনিংসে দলকে এগিয়ে নিচ্ছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

ক্যারিয়ারের ৫০তম টেস্ট খেলতে নেমে পঞ্চম সেঞ্চুরি করেছেন মাহমুদউল্লাহ। গত বছর ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে শেষ নিজের ৪৯তম টেস্ট ম্যাচ খেলেছিলেন তিনি।

হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ৫৪ রানে অপরাজিত থেকে আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিন শুরু করেন মাহমুদউল্লাহ। মাঠে নেমে দিনের ১৭ ও ইনিংসের ১০০তম ওভারে পরপর জোড়া বাউন্ডারি হাঁকিয়ে শতক হাঁকিয়েছেন তিনি। সেঞ্চুরি করতে মাহমুদউল্লাহ খেলেছেন ১৯৫ বল। যেখানে ছিল ১১ চার ও একটি ছয়।

মাহমুদউল্লাহর সঙ্গে তাসকিন আহমেদও দারুণ করেছেন। যেখানে দলের নিয়মিত ব্যাটসম্যানরা ব্যর্থ হয়েছেন। সেখানে তাসকিন যেন বনে গেছেন পুরোদস্তুর ব্যাটসম্যান। ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। এই জুটিতে বাংলাদেশের স্কোর ৪০০ ছাড়িয়েছে। এর আগে ২০১৭ সালে ক্রাইস্টচার্চে এর আগে করেছিলেন ৩৩ রান। সেটিই ছিল টেস্টে তার সর্বোচ্চ স্কোর। আজ সেটিকে ছাড়িয়ে গেছেন তিনি।

এ ছাড়া তাসকিন-মাহমুদউল্লাহর জুটিতে রেকর্ড হয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে এর আগে নবম উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ জুটি ছিল ৩৫ রানের। সেটি ছিল ২০০৫ সালে সেটি গড়েছিলেন মাশরাফী ও তাপস বৈশ্যের। এবার সেই রেকর্ডও ছাপিয়ে গেলেন তাসকিন-মাহমুদউল্লাহ। ১৩৩ রানে অপরাজিত আছে এই জুটি।

লিটন দাস ও মাহমুদউল্লাহর লড়াইয়ে হারারে টেস্টের প্রথম দিন ভালো-মন্দে শেষ করেছে বাংলাদেশ। দিনের শেষ দিকে লিটন ফিরলেও টেলএন্ডারদের দিয়ে লড়াই চালিয়ে গেছেন মাহমুদউল্লাহ। আজ বৃহস্পতিবার তাসকিনকে নিয়ে রান বাড়ানোর লক্ষ্যে মাঠে নেমেছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

গতকাল বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম দিন আট উইকেটে স্কোরবোর্ডে ২৯৪ রান তুলেছে বাংলাদেশ। দিন শেষে উইকেটে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ। ১৪১ বলে ৫৪ রানে অপরাজিত থেকে আজ দিন শুরু করেছেন তিনি। মাহমুদউল্লাহর সঙ্গে ১৩ রানে দিন শুরু করলেন তাসকিন আহমেদ।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত