ব্রেকিং নিউজ ::
শিবপুরে শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু স্মৃতিচারণ ও দোয়া মাহফিল শিবপুরে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে যুবলীগের প্রস্তুতি সভা শিবপুরে ব্যবসায়ীকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেওয়ায় এলাকাবাসীর প্রতিবাদ সভা শিবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গমাতার  ৯২তম জন্মবার্ষিকী পালন জৈন্তাপুরে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে পিতা ও শিশু কন্যার মৃত্যু,আহত ৩ শিবপুরে পুটিয়া ইউনিয়ন আওয়ামী কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত শিবপুরে হরিহরদী হাই স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে এমপি মোহনকে সংবর্ধনা শিবপুরে বিএনপির সাবেক মহাসচিব মান্নান ভূঁইয়ার ১২তম মৃত্যু বার্ষিকী পালন বৃক্ষরোপনে জাতীয় পুরস্কার পেল কাজী মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মহাত্মা গান্ধী গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন আলহাজ্ব মাহফুজুল হক টিপু
নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৫০ জনের মৃত্যু

নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৫০ জনের মৃত্যু

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ৫০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অর্ধশতাধিক। শুক্রবার (৯ জুলাই) দুপুরে এ তথ্য নিশ্চিত করে ফায়ার সার্ভিস।

রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান সেজান জুস কারখানায় বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেল ৪টার দিকে কর্ণগোপ এলাকায় এ আগুন লাগার ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ২২ ঘণ্টা পরেও শুক্রবার দুপুর ২টা পর্যন্ত সর্বোচ্চ চেষ্টা চালিয়েও আগুন নেভাতে পারেনি ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। তবে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে।

হৃদয় বিদারক পরিবেশ দেখা যায় দুপুর একটার পরে। ফায়ার সার্ভিস কর্মীরা কারখানার ভেতর থেকে একের পর এক লাশ বের করতে থাকেন। অ্যাম্বুলেন্সে মরদেহ তোলার সময় কান্নায় ভেঙে পড়েন নিখোঁজ ও হতাহতদের স্বজনরা।

সেজান জুস ফ্যাক্টরি নামে পরিচিত হাশেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় অগ্নিকাণ্ডের এ ঘটনায় ভবনের ছাদে আটকে পড়া ১২ জন শ্রমিককে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। আতঙ্কিত হয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে অধিকাংশ হতাহতের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

আহত আবু বকর সিদ্দিক জানান, কারখানায় টেকনিশিয়ান পদে চাকরি করেন তিনি। ডিউটিতে থাকা অবস্থায় হঠাৎ ওই ভবনে দাউদাউ করে আগুন দেখতে পায়। পরে সে দ্বিতীয় তলা থেকে লাফিয়ে পড়ে আহত হন।

শ্রমিক জানান, কর্ণগোপ এলাকায় অবস্থিত সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান সেজান জুস কারখানায় প্রায় সাত হাজার শ্রমিক কর্মচারী কাজ করেন। সাততলা ভবনে থাকা কারখানাটির নিচতলার একটি ফ্লোরের কার্টন থেকে হঠাৎ করে আগুনের সূত্রপাত। এসময় আগুনের লেলিহান শিখা বাড়তে শুরু করে। এক পর্যায়ে আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে।

হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ডাক্তার মো. শাহাদাত হোসেন। তিনি জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা কর্ণগোপ এলাকায় সেজান জুস কারখানার হাশেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানার অগ্নিকাণ্ডে ২ জন নিহত হয়েছেন। ফ্যাক্টরির ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন বলেন, কারখানার গ্যাস লাইন লিকেজ কিংবা বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত