সারা দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২১২ শনাক্ত ১১ হাজার ৩২৪ জন

সারা দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২১২ শনাক্ত ১১ হাজার ৩২৪ জন

 

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ২১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৬ হাজার চারজনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ১১ হাজার ৩২৪ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১০ লাখ ৫৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ছয় হাজার ৩৮ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ ৬২ হাজার ৩৮৪ জন করোনা থেকে সুস্থ হলো।আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩৯ হাজার ২০৯টি। নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ৫৮৬টি। করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৯৫ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৪ দশমিক ৪৯ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ১৯৯ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১১৯ জন ও নারী ৯৩ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১১ হাজার ২৫৪ জন ও নারী চার হাজার ৭৫০ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে দুজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে সাতজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৬ জন ও ষাটোর্ধ্ব ৯০ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৫৩ জন, চট্টগ্রাম বিভাগে ২৬ জন, রাজশাহী বিভাগে ২৩ জন, খুলনা বিভাগে ৭৯ জন, বরিশাল বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে ছয়জন, রংপুর বিভাগে ১২ জন ও ময়মনসিংহ বিভাগে আটজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১৬০ জন, বেসরকারি হাসপাতালে ৩৬ জন ও বাসায় ১৬ জন মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত