ব্রেকিং নিউজ ::
শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফল বিতরণ করলেন কৃষিবিদ আ.ফ.ম মাহবুবুল হাসান প্রকাশ্যে এলো শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুল হক টিপু শিবপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার শিবপুরে সাবেক ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন খান অরুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন শিবপুরে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও বর্ধিত সভা শিবপুরে  সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত  অন্তঃসত্ত্বা নারীর লাশ উদ্ধার করেছে শিবপুর মডেল থানা পুলিশ নরসিংদী জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন সভাপতি জিএম তালেব সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী
শেষ পর্যন্ত জরিমানা গুনতে হচ্ছে ইংল্যান্ডকে

শেষ পর্যন্ত জরিমানা গুনতে হচ্ছে ইংল্যান্ডকে

 

২৯ বছর পর ইউরো জেতার খুব কাছে গিয়েও হেরে গেল ডেনমার্ক। শেষ চারের লড়াইয়ে ডেনিশদের স্বপ্ন পূরণ হতে দিল না ইংল্যান্ড। এক পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে ডেনমার্ককে বিদায় করে প্রথমবার ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে পা রেখেছে ইংল্যান্ড।

কিন্তু সেমিফাইনালে ইংল্যান্ডের পেনাল্টি নিয়ে সমালোচনা হচ্ছে। আরও অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। পেনাল্টির আগ মুহূর্তে নাকি ডেনিশ গোলরক্ষককে মুখে লেজার লাইট মেরেছেন ইংল্যান্ডের সমর্থকরা। ডেনমার্কের জাতীয় সঙ্গীতের সময়ও নাকি দুয়োধ্বনি দিয়েছিলেন ইংলিশ ভক্তরা। এ জন্য ইংল্যান্ড ফুটবল আসোসিয়েশনকে (এফএ) ৩০ হাজার ইউরো জরিমানা করেছে উয়েফা।

আজ শনিবার এক বিবৃতিতে ইংল্যান্ডকে শাস্তি দেওয়ার খবরটি জানিয়েছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি ‘ডিসিপ্লিনারি চার্জ’ আনে উয়েফা।

একটি হলো, ডেনমার্কের জাতীয় সঙ্গীত বাজার সময় দুয়ো দিতে থাকে ইংল্যান্ড সমর্থকরা। দ্বিতীয়ত স্মাইকেলের মুখে লেজার লাইট মারা এবং তৃতীয়ত, ইংলিশ ভক্তদের আতশবাজি পোড়ানো।

এর আগে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ডেনমার্কের গোলকিপার ক্যাস্পার শ্মিচেলের মুখে লেজার লাইট মারার জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে অভিযোগ তোলে উয়েফা।

পেনাল্টি নেওয়ার ওই মুহূর্তটি এরই মধ্যে ভাইরাল। ভিডিওতে দেখা যায়, অতিরিক্ত সময়ে হ্যারি কেইন পেনাল্টি নেওয়ার সময় ডেনিশ গোলরক্ষকের মুখে সবুজ আলো দেখা যায়।

এ ব্যাপারে ইউরোপীয় ফুটবলের পরিচালনা কমিটির পক্ষ থেকে এক বিবৃতিতে আগে বলা হয়, ‘২০২০ ইউরোতে ওয়েম্বলিতে ৭ জুলাই ইংল্যান্ড ও ডেনমার্কের মধ্যকার সেমিফাইনালে ঘটা ঘটনা নিয়ে শাস্তির ব্যবস্থা নেওয়া হচ্ছে। উয়েফা যথাযথভাবে এই মামলাটি মোকাবিলা করবে।’

অবশেষে এলো শাস্তির ঘোষণা। ফাইনাল লড়াইয়ে মাঠে নামার আগেই বড় অংকের অর্থ জরিমানা দিতে হলো ইংল্যান্ড ফুটবলকে। টুর্নামেন্টের ফাইনালে আগামীকাল রোববার দিবাগত রাত ১টায় ইতালির মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত