অস্ত্র ও পুলিশি সরঞ্জামসহ ভুয়া ডিবি পরিচয়দানকারী ৪ ডাকাত গ্রেফতার”

অস্ত্র ও পুলিশি সরঞ্জামসহ ভুয়া ডিবি পরিচয়দানকারী ৪ ডাকাত গ্রেফতার”

অস্ত্র ও পুলিশি সরঞ্জামসহ ভুয়া ডিবি পরিচয়দানকারী ৪ ডাকাত গ্রেফতার

রাজধানীতে বিশেষ অভিযান পরিচালনা করে অস্ত্র ও পুলিশি সরঞ্জামসহ ভুয়া ডিবি পরিচয়দানকারী ৪ ডাকাতকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো-মোঃ জাহিদ হাসান ওরফে রেজাউল, মোঃ মানিক বেপারী ওরফে দারোগা মানিক, মোঃ ফারুক হোসেন ওরফে নাসির উদ্দিন ও মোঃ রুবেল সিকদার ওরফে রুস্তম।

মঙ্গলবার (১৩ জুলাই ২০২১) সন্ধ্যা ৭:৩০ টায় মোহাম্মদপুর থানার বসিলা এলাকায় অস্ত্র ও পুলিশের সরঞ্জামসহ ডিবির জ্যাকেট পরিহিত অবস্থায় চেকপোস্টের মাধ্যমে ডাকাতি করার প্রস্তুতিকালে তাদেরকে গ্রেফতার করে তেজগাঁও জোনাল টিম। এসময় তাদের হেফাজত হতে ১ টি বন্দুক, ১ টি চাপাতি, ২ টি ছোরা, ৩ টি ডিবি লেখা জ্যাকেট, ১ টি খেলনা পিস্তল ও কভার, ১ টি ওয়্যারলেস সেট, ১ টি রেন্চ, চাবিসহ ১ জোড়া হ্যান্ডকাফ, ১ টি স্টিলের বাঁশি ও নগদ ১ লক্ষ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়।

আজ বুধবার (১৪ জুলাই ২০২১) সকাল ১১: ৪৫ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান যুগ্ম পুলিশ কমিশনার (গোয়েন্দা-উত্তর) মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি জানান, গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ আন্তঃনগর ডাকাত দলের সদস্য। তারা আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে পশুর হাটে আগত বেপারী ও ক্রেতাদের ডাকাতি করার পরিকল্পনা করছিলো।

ডাকাতির মোটিভ সম্পর্কে পুলিশের এই কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃতরা ডিবি পুলিশের ছদ্মবেশে রাজধানীর ও আশেপাশের বিভিন্ন জেলার সড়কে রাতে চেকপোস্ট বসিয়ে ডাকাতির চেষ্টা করত। এছাড়াও তারা বিভিন্ন ব্যাংকের আশপাশে ওঁতপেতে থেকে বিপুল পরিমাণ টাকা উত্তোলন ও পরিবহনকারী ব্যক্তিকে অনুসরণ করত। পরবর্তী সময়ে ডিবি পুলিশ পরিচয়ে উক্ত টাকা পরিবহনকারী ব্যক্তিকে গাড়ীতে তুলে নিয়ে ডাকাতি করে এবং ভিকটিমের হাত/পা বেধে দূরবর্তী স্থানে ফেলে দিত। গ্রেফতারকৃতদের নামে ডিএমপিসহ বিভিন্ন জেলায় একাধিক মামলা রয়েছে। তারা সবাই বিভিন্ন মেয়াদে হাজতবাস ও জেল খেটেছে।

বড় অংকের টাকা লেনদেন করার সময় বড় রাস্তা পরিহার করে অলিগলিতে যাতায়াত না করা ও প্রয়োজনে ডিবি পুলিশের সহায়তা নেবার আহ্বান জানান ডিবির এ কর্মকর্তা।

আসন্ন ঈদকে কেন্দ্র করে দুষ্কৃতিকারীরা যাতে গরুর হাট বা গরুবাহী ট্রাক ছিনতাই করতে না পারে সে ব্যাপারে ডিবি পুলিশ সর্বদা তৎপর রয়েছে বলেও জানান তিনি।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মামলা রুজু হয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত