ব্রেকিং নিউজ ::
শিবপুরে শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু স্মৃতিচারণ ও দোয়া মাহফিল শিবপুরে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে যুবলীগের প্রস্তুতি সভা শিবপুরে ব্যবসায়ীকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেওয়ায় এলাকাবাসীর প্রতিবাদ সভা শিবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গমাতার  ৯২তম জন্মবার্ষিকী পালন জৈন্তাপুরে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে পিতা ও শিশু কন্যার মৃত্যু,আহত ৩ শিবপুরে পুটিয়া ইউনিয়ন আওয়ামী কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত শিবপুরে হরিহরদী হাই স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে এমপি মোহনকে সংবর্ধনা শিবপুরে বিএনপির সাবেক মহাসচিব মান্নান ভূঁইয়ার ১২তম মৃত্যু বার্ষিকী পালন বৃক্ষরোপনে জাতীয় পুরস্কার পেল কাজী মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মহাত্মা গান্ধী গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন আলহাজ্ব মাহফুজুল হক টিপু
ডি মারিয়াকে ছাড়াই কোপার সেরা একাদশ ঘোষণা

ডি মারিয়াকে ছাড়াই কোপার সেরা একাদশ ঘোষণা

 

গত এক মাস ধরে ইউরো চ্যাম্পিয়নশিপ ও কোপা আমেরিকায় বুঁদ হয়ে ছিল ফুটবলপ্রেমীরা। দুই মেগা আসরের পর্দা নেমেছে গত রোববার। এক মাস ধরে চলতে থাকা কোপা আমেরিকার ফাইনালে শেষ ভাগ্য নির্ধারণ করে অ্যাঞ্জেল ডি মারিয়ার গোল। তাঁর একমাত্র গোলেই ২৮ বছর শিরোপার দেখা পায় আর্জেন্টিনা। অথচ সেই ডি মারিয়াকেই রাখা হয়নি কোপার সেরা একাদশে।

টুর্নামেন্টের ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ফাইনালের আগেরদিনই লিওনেল মেসি ও নেইমারকে যৌথভাবে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত করা হয়। তাই স্বাভাবিকভাবে দুজনই ছিল সেরা একাদশে। মেসি-নেইমারদের সঙ্গে ফরোয়ার্ড হিসেবে আছেন কলম্বিয়ার লুইস দিয়াস।

গোলরক্ষক হিসেবে আছেন আর্জেন্টিনাকে ফাইনালে তোলার নায়ক এমিলিয়ানো মার্তিনেস। ডিফেন্ডার হিসেবে আছেন ব্রাজিলের মার্কিনিয়োস ও মিডফিল্ডার কাসেমিরো।

এ ছাড়া একাদশে সুযোগ পেয়েছেন একুয়েডরের লেফট ব্যাক পেরভিস এস্তুপিনান, পেরুর মিডফিল্ডার ইয়োশিমার ইয়োতুন ও চিলিয়ান রাইট ব্যাক মাউরিসিও ইসলা।

ডি মারিয়া মূলত সবম্যাচে শুরুর একাদশে ছিলান না। শুরুর দিকে দুটি ম্যাচের একাদশে রাখা হয় তাঁকে। বাকি ম্যাচগুলোতে নামানো হয় বদলি হিসেবে। অবশ্য যখনই মাঠে নেমেছেন ভালো করেছিলেন এই পিএসজি তারকা।

কোপা আমেরিকার সেরা একাদশ:

গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেস (আর্জেন্টিনা)।

ডিফেন্ডার: ক্রিস্তিয়ান রোমেরো (আর্জেন্টিনা), মার্কিনিয়োস (ব্রাজিল), পেরভিস এস্তুপিনান (একুয়েডর) ও মাউরিসিও ইসলা (চিলি)।

মিডফিল্ডার: রদ্রিগো দে পল (আর্জেন্টিনা), কাসেমিরো (ব্রাজিল) ও ইয়োশিমার ইয়োতুন (পেরু)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (আর্জেন্টিনা), নেইমার (ব্রাজিল) ও লুইস দিয়াস (কলম্বিয়া)।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত