মুম্বাইয়ে ভারী বৃষ্টিতে ভবন ধসে ২০ জনের মৃত্যু

মুম্বাইয়ে ভারী বৃষ্টিতে ভবন ধসে ২০ জনের মৃত্যু

 

ভারতের মুম্বাইয়ের চিম্বুর ও বিক্রোলি এলাকায় প্রবল বৃষ্টিতে আবাসিক ভবন ধসে কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে। ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া লোকজনকে উদ্ধার করতে কাজ চলছে।

শনিবার রাতে শুরু হওয়া বৃষ্টি রোববারও চলছে। মুম্বাইয়ে সতর্কতা জারি করা হয়েছে। লোকজনকে বাইরে ঘোরাঘুরি করতে নিষেধ করা হয়েছে। খবর এনডিটিভির

রোববার সকালে শহরের বিক্রোলি এলাকায় একটি আবাসিক ভবন ভেঙে পড়ে। এতে তিনজনের মৃত্যু হয়েছে। বিক্রোলির সূর্যনগর এলাকা থেকে জীবিত উদ্ধার করা হয়েছে নয়জনকে এবং চেম্বুরের ভারত নগর এলাকা থেকে ১৫ জনকে উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকারী কর্মকর্তারা জানান, আহতদের স্থানীয় হাসপাতালগুলোতে পাঠানো হচ্ছে। এসব এলাকায় অনেকেই এখনো আটকা পড়ে আছে বলে আশঙ্কা করা হচ্ছে। তাদের উদ্ধারে চেষ্টা চলছে।

শনিবার রাত ৮টা থেকে ২টা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, মুম্বাইয়ে ১৭৬ দশমিক ৯৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এর মধ্যে শহরের পূর্বাঞ্চলে ২০৪ দশমিক ০৭ মিলিমিটার এবং পশ্চিমাঞ্চলে ১৯৫ দশমিক ৪৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। মুম্বাইয়ের চুনাভাট্টি, সিওন, দাদার, গান্ধী মার্কেট, চিম্বুর, কুরলা, এলবিএস রোডের এলাকাগুলোতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

আগামী পাঁচ দিনও মুম্বাইয়ে ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ।

এ প্রাণহানির ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটারে গভীর শোক প্রকাশ করেছেন।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত