ব্রেকিং নিউজ ::
শিবপুরে শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু স্মৃতিচারণ ও দোয়া মাহফিল শিবপুরে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে যুবলীগের প্রস্তুতি সভা শিবপুরে ব্যবসায়ীকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেওয়ায় এলাকাবাসীর প্রতিবাদ সভা শিবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গমাতার  ৯২তম জন্মবার্ষিকী পালন জৈন্তাপুরে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে পিতা ও শিশু কন্যার মৃত্যু,আহত ৩ শিবপুরে পুটিয়া ইউনিয়ন আওয়ামী কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত শিবপুরে হরিহরদী হাই স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে এমপি মোহনকে সংবর্ধনা শিবপুরে বিএনপির সাবেক মহাসচিব মান্নান ভূঁইয়ার ১২তম মৃত্যু বার্ষিকী পালন বৃক্ষরোপনে জাতীয় পুরস্কার পেল কাজী মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মহাত্মা গান্ধী গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন আলহাজ্ব মাহফুজুল হক টিপু
কোরবানির পশুর চামড়া পাচার রোধে সীমান্তে সতর্কতা

কোরবানির পশুর চামড়া পাচার রোধে সীমান্তে সতর্কতা

 

বাংলাদেশের চেয়ে ভারতে চামড়ার মূল্য অপেক্ষাকৃত বেশি হওয়ায় কোরবানির পশুর চামড়া যাতে কোনোভাবে পাচার হতে না পারে সে ব্যাপারে জয়পুরহাট সীমান্তে কঠোর নজরদারি ও পর্যবেক্ষণ শুরু করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

পাচার রোধে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের নিয়ন্ত্রণাধীন ৪১ কিলোমিটার দীর্ঘ জয়পুরহাট-হিলি সীমান্তের গুরুত্বপূর্ণ, স্পর্শকাতর ও অরক্ষিত পয়েন্টসহ পুরো সীমান্তজুড়ে নেওয়া হয়েছে বিশেষ সতর্কতা। এই ৪১ কিলোমিটার সীমান্তের মধ্যে ১৮ কিলোমিটারে তারকাটা নেই। এই অংশগুলো ঝুঁকিপূর্ণ হওয়ায় বেশি নজরদারি করা হচ্ছে। এ ছাড়া অতিরিক্ত ফোর্স (বিজিবি সদস্য) মোতায়েন করা হয়েছে।

জয়পুরহাট-২০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিজিবি হেড কোয়ার্টারের নির্দেশে সীমান্তের চোরাইপথ দিয়ে কোরবানির পশুর চামড়া যাতে কোনোভাবে ভারতে পাচার হতে না পারে, সে ব্যাপারে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের নিয়ন্ত্রণাধীন জয়পুরহাট-হিলি সীমান্তের স্পর্শকাতর ও অরক্ষিত পয়েন্টসহ সীমান্তের সর্বত্র অতিরিক্ত বিজিবি সদস্য মোতায়েন করে টহল জোরদার করা হয়েছে। পাশাপাশি এ সীমান্তে কোরবানির পশুর চামড়া জমায়েত হওয়ার স্থানগুলোতে সাদা পোশাকে নিজস্ব গোয়েন্দা সদস্যদের অবস্থান নিশ্চিত করে দিনরাত কড়া নজরদারি ও পর্যবেক্ষণের নির্দেশ দেওয়া হয়েছে, যাতে গোপনে দিনে কিংবা রাতের অন্ধকারে কোনোভাবে কোরবানির পশুর চামড়া ভারতে পাচার না হতে পারে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত