ব্রেকিং নিউজ ::
শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফল বিতরণ করলেন কৃষিবিদ আ.ফ.ম মাহবুবুল হাসান প্রকাশ্যে এলো শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুল হক টিপু শিবপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার শিবপুরে সাবেক ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন খান অরুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন শিবপুরে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও বর্ধিত সভা শিবপুরে  সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত  অন্তঃসত্ত্বা নারীর লাশ উদ্ধার করেছে শিবপুর মডেল থানা পুলিশ নরসিংদী জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন সভাপতি জিএম তালেব সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী
কোরবানি শেষ হতেই শুরু বর্জ্য অপসারণ

কোরবানি শেষ হতেই শুরু বর্জ্য অপসারণ

 

পবিত্র ঈদুল আজহার নামাজ শেষ করেই পশু কোরবানি শুরু করেন রাজধানীবাসী। কোরবানির পর পরই ৭৫টি ওয়ার্ডে দুপুর থেকে একযোগে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

আজ বুধবার ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর বদরুল আমিন গণমাধ্যমকে বলেন, বর্জ্য অপসারণ কার্যক্রম দুপুর ২টা থেকে শুরু হয়েছে। আনুষ্ঠানিক কোনো উদ্বোধনের বিষয় ছিল না। তবে আমরা সকাল ১০টা থেকেই কোরবানির বর্জ্য অপসারণ করা শুরু করেছি।

এয়ার কমডোর বদরুল আমিন আরও বলেন, সিটি করপোরেশনে আমাদের যেসব কর্মী উপস্থিত রয়েছেন, তাদের মাধ্যমে নগরবাসী যদি নির্দিষ্ট স্থানে কোরবানির বর্জ্য ফেলেন, তাহলে আমরা অতি দ্রুত বর্জ্য অপসারণ করতে পারব।

কোরবানির পশুর বর্জ্য অপসারণে রাজধানীতে এবার ২১ হাজার ৫০০ কর্মীকে মাঠে রয়েছে। এর মধ্যে ঢাকা উত্তর সিটি এলাকায় ১১ হাজার ৫০৮ জন এবং ঢাকা দক্ষিণ সিটি এলাকায় রয়েছে প্রায় ১০ হাজার কর্মী। ৮৬৮টি গাড়িতে করে এসব বর্জ্য অপসারণ করা হবে।

ঢাকা উত্তর সিটিতে ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বাসিন্দারা যাতে যত্রতত্র বর্জ্য না ফেলে এজন্য সাড়ে ছয় লাখ ব্যাগ বিতরণ করা হয়েছে। এবার উত্তর সিটির ৩০৭টি জায়গায় পশু কোরবানি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত