1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ন

কোরবানি শেষ হতেই শুরু বর্জ্য অপসারণ

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : বুধবার, ২১ জুলাই, ২০২১
  • ৩৬ দেখেছেন

 

পবিত্র ঈদুল আজহার নামাজ শেষ করেই পশু কোরবানি শুরু করেন রাজধানীবাসী। কোরবানির পর পরই ৭৫টি ওয়ার্ডে দুপুর থেকে একযোগে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

আজ বুধবার ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর বদরুল আমিন গণমাধ্যমকে বলেন, বর্জ্য অপসারণ কার্যক্রম দুপুর ২টা থেকে শুরু হয়েছে। আনুষ্ঠানিক কোনো উদ্বোধনের বিষয় ছিল না। তবে আমরা সকাল ১০টা থেকেই কোরবানির বর্জ্য অপসারণ করা শুরু করেছি।

এয়ার কমডোর বদরুল আমিন আরও বলেন, সিটি করপোরেশনে আমাদের যেসব কর্মী উপস্থিত রয়েছেন, তাদের মাধ্যমে নগরবাসী যদি নির্দিষ্ট স্থানে কোরবানির বর্জ্য ফেলেন, তাহলে আমরা অতি দ্রুত বর্জ্য অপসারণ করতে পারব।

কোরবানির পশুর বর্জ্য অপসারণে রাজধানীতে এবার ২১ হাজার ৫০০ কর্মীকে মাঠে রয়েছে। এর মধ্যে ঢাকা উত্তর সিটি এলাকায় ১১ হাজার ৫০৮ জন এবং ঢাকা দক্ষিণ সিটি এলাকায় রয়েছে প্রায় ১০ হাজার কর্মী। ৮৬৮টি গাড়িতে করে এসব বর্জ্য অপসারণ করা হবে।

ঢাকা উত্তর সিটিতে ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বাসিন্দারা যাতে যত্রতত্র বর্জ্য না ফেলে এজন্য সাড়ে ছয় লাখ ব্যাগ বিতরণ করা হয়েছে। এবার উত্তর সিটির ৩০৭টি জায়গায় পশু কোরবানি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira