ব্রেকিং নিউজ ::
রায়পুরাতে এপেক্স ক্লাব অব ভৈরব নরসিংদীর উদ্যোগে ৫ টি ছাগল বিতরণ মাধবদী নুরালাপুর ইউ.পি নির্বাচনে নৌকা মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী মো: জাকারিয়া জনমত জরিপে এগিয়ে রাতের আঁধারে কম্বলের ফেরিওয়ালা শিবপুরের শামীম গফুর নরসিংদী জেলা ছাত্রদলের নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে শিবপুরে আনন্দ মিছিল পুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সংবর্ধণা প্রস্তুতি সভা অনুষ্ঠিত জনপ্রিয়তা অর্জন করতে নয় জনগণের সেবা করতেই শামীম গফুরের ব্যতিক্রমী উদ্যোগ শিবপুর পৌরসভায় মানবিক কার্যক্রমে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন শামীম গফুর শিবপুরে মৎস্যজীবী লীগের পরিচিতি সভা অনুষ্ঠিত শিবপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শিবপুরে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাছিটান খেলা অনুষ্ঠিত
বৃষ্টিতে বিপর্যস্ত মহারাষ্ট্রে ভূমিধসে ৩৬ মৃত্যু

বৃষ্টিতে বিপর্যস্ত মহারাষ্ট্রে ভূমিধসে ৩৬ মৃত্যু

 

ভারতের মহারাষ্ট্রে টানা বৃষ্টির জেরে ভূমিধসে অন্তত ৩৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বৃহস্পতিবার মুম্বাই থেকে ৭০ কিলোমিটার দূরের রায়গড়ে অন্তত তিনটি স্থানে ভূমিধসের ঘটনা ঘটে। এরই মধ্যে একটি স্থান থেকেই ৩২টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। খবর এনডিটিভির।

ভারতের পশ্চিমাঞ্চলীয় এই রাজ্যটিতে গত কয়েকদিন ধরেই ভারি বর্ষণ দেখা যাচ্ছে। গত সপ্তাহে মুম্বাইয়ের কয়েকটি এলাকায় প্রবল বৃষ্টির মধ্যে ভূমিধসে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছিল।

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, মহারাষ্ট্রে গত ৪০ বছরের মধ্যে জুলাই মাসে এবারের মতো এত বৃষ্টিপাত কখনোই রেকর্ড হয়নি।

রাজ্যটিতে বন্যা ও ভূমিধসে আটকা পড়া হাজারো মানুষকে উদ্ধারে সরকার হেলিকপ্টার মোতায়েন করেছে। উদ্ধারকর্মীদের নজরে আসতে আটকা পড়াদের বাড়ির ছাদ বা কাছাকাছি উঁচু কোথাও আশ্রয় নিতে অনুরোধ করা হয়েছে।

টানা বৃষ্টির জেরে মুম্বাই-গোয়া জাতীয় সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি সামাল দিতে দুর্যোগ মোকাবিলা কর্তৃপক্ষের সঙ্গে বৃহস্পতিবারই জরুরি বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী উদ্ধভ ঠাকরে।

মহারাষ্ট্রের বিভিন্ন এলাকায় আগামী কয়েকদিনও ভারি বৃষ্টিপাত হতে পারে পূর্বাভাস দিয়ে ‘রেড অ্যালার্ট’ জারি করেছে আবহাওয়া বিভাগ।

ভারতের মধ্যে করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্যটিকে এখন বৃষ্টি, বন্যা, ভূমিধসের এ দুর্যোগও সামাল দিতে হচ্ছে। তবে প্রাকৃতিক এই দুর্যোগের মধ্যেও কোভিডে আক্রান্ত এবং অন্য অসুস্থদের চিকিৎসায় যেন কোনো ধরনের বিঘ্ন না ঘটে তা নিশ্চিত করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধভ ঠাকরে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত