1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:১৪ পূর্বাহ্ন

বৃষ্টিতে বিপর্যস্ত মহারাষ্ট্রে ভূমিধসে ৩৬ মৃত্যু

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ৫১ দেখেছেন

 

ভারতের মহারাষ্ট্রে টানা বৃষ্টির জেরে ভূমিধসে অন্তত ৩৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বৃহস্পতিবার মুম্বাই থেকে ৭০ কিলোমিটার দূরের রায়গড়ে অন্তত তিনটি স্থানে ভূমিধসের ঘটনা ঘটে। এরই মধ্যে একটি স্থান থেকেই ৩২টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। খবর এনডিটিভির।

ভারতের পশ্চিমাঞ্চলীয় এই রাজ্যটিতে গত কয়েকদিন ধরেই ভারি বর্ষণ দেখা যাচ্ছে। গত সপ্তাহে মুম্বাইয়ের কয়েকটি এলাকায় প্রবল বৃষ্টির মধ্যে ভূমিধসে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছিল।

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, মহারাষ্ট্রে গত ৪০ বছরের মধ্যে জুলাই মাসে এবারের মতো এত বৃষ্টিপাত কখনোই রেকর্ড হয়নি।

রাজ্যটিতে বন্যা ও ভূমিধসে আটকা পড়া হাজারো মানুষকে উদ্ধারে সরকার হেলিকপ্টার মোতায়েন করেছে। উদ্ধারকর্মীদের নজরে আসতে আটকা পড়াদের বাড়ির ছাদ বা কাছাকাছি উঁচু কোথাও আশ্রয় নিতে অনুরোধ করা হয়েছে।

টানা বৃষ্টির জেরে মুম্বাই-গোয়া জাতীয় সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি সামাল দিতে দুর্যোগ মোকাবিলা কর্তৃপক্ষের সঙ্গে বৃহস্পতিবারই জরুরি বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী উদ্ধভ ঠাকরে।

মহারাষ্ট্রের বিভিন্ন এলাকায় আগামী কয়েকদিনও ভারি বৃষ্টিপাত হতে পারে পূর্বাভাস দিয়ে ‘রেড অ্যালার্ট’ জারি করেছে আবহাওয়া বিভাগ।

ভারতের মধ্যে করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্যটিকে এখন বৃষ্টি, বন্যা, ভূমিধসের এ দুর্যোগও সামাল দিতে হচ্ছে। তবে প্রাকৃতিক এই দুর্যোগের মধ্যেও কোভিডে আক্রান্ত এবং অন্য অসুস্থদের চিকিৎসায় যেন কোনো ধরনের বিঘ্ন না ঘটে তা নিশ্চিত করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধভ ঠাকরে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira