1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৩:২৬ অপরাহ্ন

সিডনিতে লকডাউন কার্যকর করতে সেনা নেমেছে

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
  • ৫২ দেখেছেন

 

অস্ট্রেলিয়ার বৃহত্তম নগরী সিডনিতে করোনা সংক্রমণ মোকাবিলায় সেখানকার পুলিশ লকডাউন কার্যকর করার ক্ষেত্রে সামরিক বাহিনীর সহায়তা চেয়েছে। এর পরিপ্রেক্ষিতে সিডনিতে সামরিক বাহিনীর কয়েকশ সদস্য মোতায়েন করা হয়েছে। খবর এএফপি ও বিবিসির।

গতকাল বৃহস্পতিবার সিডনির কমিশনার মিক ফুলার জানান, নিউ সাউথ ওয়েলস পুলিশ অস্ট্রেলিয়ান প্রতিরক্ষা বাহিনীর ৩০০ সদস্য মোতায়েন করার আহ্বান জানিয়েছিল। এরপরই সিডনিতে সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।

বিবিসির খবরে বলা হয়, সিডনিতে করোনার অতিসংক্রামক ধরন ডেলটার প্রাদুর্ভাব জুন মাসে শুরু হয়। এখন পর্যন্ত সেখানে প্রায় তিন হাজার জন সংক্রমিত হয়েছে বলে জানা গেছে এবং নয়জনের মৃত্যু হয়েছে।

সিডনির বাসিন্দাদের কেবলমাত্র শরীরচর্চা, চিকিৎসা ও খাবারের মতো প্রয়োজনীয় সামগ্রী কেনাকাটার মতো কাজে তাদের বাড়ি থেকে বাইরে যাওয়ার অনুমতি রয়েছে। তবে সিডনির আশপাশের সৈকতে লোকেদের কফি পান ও বন্ধুদের সঙ্গে আড্ডায় মুখরিত হয়ে উঠতে দেখা গেছে।

সামাজিক দূরত্বের নিয়ম না মানায় পুলিশ ব্যবসাপ্রতিষ্ঠানগুলো বন্ধ করার প্রয়াস জোরদার করার জন্য তাদেরকে আরও ক্ষমতা দেওয়ার অনুরোধ জানিয়েছে। পুলিশ বিধিনিষেধ লঙ্ঘনকারীদের জরিমানাও করছে।

এদিকে গত সপ্তাহান্তে কয়েক হাজার মানুষ সিডনির কেন্দ্রস্থলে জড়ো হয়ে কঠোর পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে।

অস্ট্রেলিয়ায় জনসংখ্যার ১৪ শতাংশেরও কম লোক টিকা নিয়েছে। তাই সিডনির লকডাউন আরও কয়েক মাস ধরে চলতে পারে বলে বিশেষজ্ঞরা সতর্ক করেছেন।

উল্লেখ, অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত মোট ৩৩ হাজার ৯০৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৯২৩ জনের।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira