ব্রেকিং নিউজ ::
মাদার তেরেসা পুরস্কারে ভূষিত হলেন শিবপুর প্রেসক্লাবের সভাপতি খোরশেদ আলম শিবপুর পৌরসভার আগামী নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী শামীম গফুরের পরিচিতি সভা বঙ্গবন্ধুর মূর‍্যালে নবগঠিত শিবপুর উপজেলা জাতীয় শ্রমিক লীগের পুষ্পস্তবক অর্পণ শিবপুরে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত শিবপুর প্রেসক্লাবে নরসিংদী চেম্বারের কম্পিউটার প্রদান শিবপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দিন ভূঁইয়ার দাফন সম্পন্ন শিবপুরে ভূমি অধিগ্রহণে ন্যায্য মূল্য না পাওয়ায় হাইকোর্টে মামলা শিবপুরে মৎসজীবী লীগের নেতাকর্মীদের ঈদ উপহার দিলেন মাহফুজুল হক টিপু শিবপুরে সাংবাদিকদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত শিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘর পেয়ে আনন্দিত ৪২ পরিবার
করোনায় আরও ২৪৬ জনের মৃত্যু, শনাক্ত ১৫৯৮৯

করোনায় আরও ২৪৬ জনের মৃত্যু, শনাক্ত ১৫৯৮৯

 

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২১ হাজার ১৬২ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ১৫ হাজার ৯৮৯ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১২ লাখ ৮০ হাজার ৩১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ১৫ হাজার ৪৮২ জন। এ নিয়ে দেশে মোট ১১ লাখ আট হাজার ৭৪৮ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ সোমবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৯৭টি ল্যাবে ৫৩ হাজার ৪৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৫ হাজার ৯৩৭টি। করোনা শনাক্তের হার ২৯ দশমিক ৯১ শতাংশ। এই পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৩২ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ২৪৬ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৩৭ জন ও নারী ১০৯ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৪ হাজার ২৭৯ জন ও নারী ছয় হাজার ৮৮৩ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ বছরের মধ্যে দুজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৬ জন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে তিনজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৭৬ জন, চট্টগ্রাম বিভাগে ৬৪ জন, রাজশাহী বিভাগে ২২ জন, খুলনা বিভাগে ৩০ জন, বরিশাল বিভাগে ১৬ জন, সিলেট বিভাগে ১৪ জন, রংপুর বিভাগে ১৪ জন ও ময়মনসিংহ বিভাগে ১০ জন।

এ ছাড়া সরকারি হাসপাতালে ১৮১ জন, বেসরকারি হাসপাতালে ৪৯ জন ও বাসায় ১৫ জন মৃত্যুবরণ করেছেন। হাসপাতালে মৃত অবস্থায় একজনকে নেওয়া হয়েছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত