1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:২৬ অপরাহ্ন

কক্সবাজারে প্রায় ৯ লাখ ইয়াবা জব্দ, রোহিঙ্গাসহ আটক ৪

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১
  • ৪০ দেখেছেন

 

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প, মরিচ্যা যৌথ চেকপোস্ট ও রেজুপাড়ায় র‌্যাব ও বিজিবির পৃথক অভিযানে ৮ লাখ ৯৮ হাজার পিস ইয়াবা জব্দ করেছে। এ ঘটনায় রোহিঙ্গা বাবা-ছেলেসহ চারজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

আটকৃতরা হলেন উখিয়া উপজেলার থাইনখালী রোহিঙ্গা ক্যাম্পের অধিবাসী কলিম উল্লাহ, তার ছেলে কেফায়েত উল্লাহ, নোয়াখালীর চরদরবেশ এলাকার ট্রাকচালক মো. শরীফ উল্লাহ (২৫) ও ভোলার চরফ্যাশনের হেলপার সাদ্দাম হোসেন (৩১)।

কক্সবাজারের উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পে (ক্যাম্প-১৯) অভিযান চালিয়ে মাটির নিচে লুকানো দুই লাখ ৬৮ হাজার ইয়াবা জব্দ করেছে র‌্যাব। এ সময় দুই রোহিঙ্গা বাবা-ছেলেকে আটক করা হয়। আটকরা হলেন কলিম উল্লাহ ও তার ছেলে কেফায়েত উল্লাহ।

আজ শুক্রবার দুপুরে কক্সবাজার র‍্যাব-১৫-এর দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ জানানো হয়

আজ ভোর রাতে র‌্যাব-১৫-এর হোয়াইক্যং সিপিসির অধিনায়ক মেজর আরেফিনের নেতৃত্বে উখিয়া উপজেলার থাইনখালী রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে একটি ঘরের ভেতরে মাটি খুঁড়ে ইয়াবাগুলো জব্দ করা হয়।

মেজর আরেফিন জানান, থাইংখালী ঘোনারপাড়া রোহিঙ্গা ক্যাম্পের একটি ঘরে ইয়াবার চালান মজুদ রয়েছে এমন সংবাদের ভিত্তিতে কলিম উল্লাহর ঘরে অভিযান চালানো হয়। অভিযানের এক পর্যায়ে দুটি পৃথক স্থান থেকে মাটি খুঁড়ে দুই লাখ ৬৮ হাজার ইয়াবা জব্দ করা হয়। এ ঘটনায় জব্দকৃত ইয়াবাসহ আটককৃতদের উখিয়া থানায় সোপর্দ করা হবে বলে জানায় র‌্যাব।

অপরদিকে, কক্সবাজার-টেকনাফ সড়কের মরিচ্যা চেকপোস্টে ৭০ হাজার পিস ইয়াবাসহ দুজনকে আটক করেছে বিজিবি। এ সময় অভিনব কৌশলে ইয়াবা পরিবহনের সময় একটি কার্ভাডভ্যান জব্দ করা হয়েছে।

রামুর ৩০ ব্যাটালিয়নের অধিনায়ক ইব্রাহিম ফারুক জানান, আজ বিকেলে চিপস ও চানাচুর নিয়ে আসা একটি কাভার্ডভ্যান টেকনাফ থেকে ঢাকা ফিরে যাওয়ার পথে মরিচ্যা চেকপোস্টে পৌঁছালে কর্তব্যরত বিজিবির সদস্যরা গাড়িটি তল্লাশি করে। এতে মিয়ানমার থেকে পাচার করে আনা ৭০ হাজার পিস ইয়াবা জব্দ করে। এ সময় একটি গাড়ি জব্দ করাসহ চালক মো. শরীফ উল্লাহ (২৫) ও হেলপার সাদ্দাম হোসেনকে (৩১) আটক করা হয়। আটকদের একজনে বাড়ি নোয়াখালীর চরদরবেশ ও অন্যজনের বাড়ি ভোলার চর‍ফ্যাশনে বলে বিজিবি জানায়।

রামু ৩০ বিজিবির অধিনায়ক ইব্রাহিম ফারুক আরও জানান, জব্দকৃত ইয়াবাগুলো অভিনব কৌশলে মিনারেল ওয়াটারের বোতল ভরে নিয়ে যাচ্ছিল। বিজিবির কাছে আগে থেকেই এমন গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। আটকদের বিরুদ্ধে মামলার করে রামু থানায় হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

এর আগে ৩৪ বিজিবির একটি টহল টিম উখিয়া উপজেলার পূর্ব দিকে রেজুপাড়া ও রেজুআমতলী সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে পাঁচ লাখ ৬০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, একটি ইয়াবা কারবারি দল মিয়ানমার থেকে ইয়াবা নিয়ে আসছে। এমন খবরে অভিযান চালিয়ে তাদের ধাওয়া করলে ইয়াবা ফেলে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে এই ইয়াবাগুলো জব্দ করা হয়

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira