1. masudkhan89@yahoo.com : admin :
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim142@gmail.com : ডালিম খান : ডালিম খান
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:০৫ পূর্বাহ্ন

সৌদিতে অভিবাসীদের ব্যবসা সংক্রান্ত তথ্যাবলী নিবন্ধনের কার্যক্রম চলছে

সাংবাদিকের নাম
  • আপডেট সময় : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ৬১ দেখেছেন

 

সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিসহ অন্যান্য অভিবাসীদের যারা ব্যবসা-বাণিজ্য অথবা লাভজনক আর্থিক কার্যক্রমের সঙ্গে জড়িত আছেন তাদের বাণিজ্যিক গোপনীয়তা বিরোধী আইনের আওতায় আগামী ২৩ আগস্টের মধ্যে ব্যবসা সংক্রান্ত তথ্যাদি নিবন্ধনের আবেদন করার বিষয়ে নির্দেশনা জারি করেছে দেশটির সরকার। সৌদি সরকার এটিকে ব্যবসা-বাণিজ্য সংশোধন এবং নিয়মিতকরণের সুযোগ হিসেবে দেখছে।

রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস এবং জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল গত এপ্রিল মাস থেকে এ বিষয়টি সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিদের অবহিত করা এবং এ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। দূতাবাস এবং জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এ বিষয়ে সৌদি আরবের ব্যবসা-বাণিজ্য, আইন ও বাণিজ্যিক গোপনীয়তা বিরোধী আইন বিষয়ে অভিজ্ঞ সৌদি আইনজীবীর সঙ্গে একাধিক আলোচনা অনুষ্ঠান ও সম্যক ধারণা অর্জন এবং এ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহ করেছে।

উল্লিখিত আইনের আওতায় আগামী ২৩ আগস্টের মধ্যে অনলাইন নিবন্ধনের বাধ্যবাধকতা এবং নিবন্ধন না করলে পরবর্তীতে শাস্তির বিষয়টি উল্লেখ করে এরই মধ্যে দূতাবাস এবং কনস্যুলেট জেনারেলের ওয়েবসাইট এবং ফেসবুক পেজে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সৌদি আরবের বিভিন্ন প্রদেশ ও বড় বড় শহরে দূতাবাসের কনস্যুলার সেবা গ্রহণ করতে আসা প্রবাসী বাংলাদেশিদের এ আইনের বিষয়ে নিয়মিত অবহিত করা হচ্ছে।

সৌদি আরব বসবাসরত প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের সঙ্গে এ আইনের বিষয়ে সভা অনুষ্ঠান এবং দূতাবাসের ইকোনমিক কাউন্সেলর কর্তৃক প্রতিদিন উল্লেখযোগ্য সংখ্যক ব্যবসায়ীদের এ বিষয়ে পরামর্শ ও প্রয়োজনীয় তথ্যাদি সরবরাহ করা হচ্ছে। প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের সঙ্গে এ আইনের বিষয়ে বিস্তারিত আলোচনার লক্ষ্যে দূতাবাসের ইকোনমিক উইং কর্তৃক গত ২ আগস্ট থেকে প্রতিদিন ওয়েবিনার আয়োজন কর্মসূচি গ্রহণ করা হয়েছে, যা আগামী ২৩ আগস্ট পর্যন্ত চলমান থাকবে।

এ বিষয়ে সৌদি আরবের বিভিন্ন চেম্বার, বাণিজ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষের সঙ্গে দূতাবাসের যোগাযোগ অব্যাহত রয়েছে।

এ বিষয়ে আয়োজিত ওয়েবিনারের লিংক ও বিস্তারিত জানার জন্য সৌদি আরবে বসবাসরত সব বাংলাদেশি ব্যবসায়ীদের দূতাবাস ও কনস্যুলেট জেনারেল অফিসের ওয়েবসাইট এবং ফেসবুক পেজে নিয়মিত ভিজিটের অনুরোধ জানানো যাচ্ছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব মুক্ত সংবাদ কর্তৃক সংরক্ষিত
Developer By Zorex Zira