ব্রেকিং নিউজ ::
শিবপুরের সাধারচরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও নগদ অর্থ প্রদান করলেন জাহিদুল হক দিপু জেলা ছাত্রলীগের সভাপতির নির্দেশে পূজা মন্ডপে পাহারায় থাকবে শিবপুর উপজেলা ছাত্রলীগ শিবপুরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করলেন কৃষিবিদ মাহবুবুল হাসান শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফল বিতরণ করলেন কৃষিবিদ আ.ফ.ম মাহবুবুল হাসান প্রকাশ্যে এলো শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুল হক টিপু শিবপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার শিবপুরে সাবেক ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন খান অরুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন শিবপুরে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও বর্ধিত সভা
সারা দেশে স্কুল-কলেজ খুলবে ১৩ জুন: শিক্ষামন্ত্রী

সারা দেশে স্কুল-কলেজ খুলবে ১৩ জুন: শিক্ষামন্ত্রী

 

 

মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা প্রাথমিক ও মাধ্যমিক স্তরের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ১৩ জুন থেকে খুলে দেওয়া হবে। তবে বিশ্ববিদালয়গুলো খুলে দেওয়ার কোনো সুনির্দিষ্ট তারিখ ঘোষণা করা হয়নি।

বুধবার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে যৌথভাবে এ কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

শিক্ষামন্ত্রী এ বিষয়ে বলেন, বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম জোরদার করা হবে। যাদের জাতীয় পরিচয়পত্র আছে তারা টিকা নিতে পারবেন। টিকাদান কার্যক্রম শেষ করেই বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়া হবে।

দীপু মনি আরও জানান, তবে সব শ্রেণির ক্লাস একসঙ্গে শুরু হবে না। বিদ্যালয় ও মহাবিদ্যালয় খোলার পর প্রথমে নতুন দশম শ্রেণি ও পুরাতন দশম শ্রেণির ক্লাস শুরু হবে। মহাবিদ্যালয়েও নতুন ও পুরাতন দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হবে। তারা সপ্তাহে ৬ দিন ক্লাস করবে। আর বাকিরা সপ্তাহে একদিন ক্লাস করবে।

এসময় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত ছিলেন।

দেশের ৫০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্য ৪৬টিতে একাডেমিক কার্যক্রম চালু আছে। এগুলোর আবাসিক হলগুলোতে এক লাখ ৩০ হাজার আবাসিক শিক্ষার্থী রয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত