ব্রেকিং নিউজ ::
শিবপুরে শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু স্মৃতিচারণ ও দোয়া মাহফিল শিবপুরে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে যুবলীগের প্রস্তুতি সভা শিবপুরে ব্যবসায়ীকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেওয়ায় এলাকাবাসীর প্রতিবাদ সভা শিবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গমাতার  ৯২তম জন্মবার্ষিকী পালন জৈন্তাপুরে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে পিতা ও শিশু কন্যার মৃত্যু,আহত ৩ শিবপুরে পুটিয়া ইউনিয়ন আওয়ামী কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত শিবপুরে হরিহরদী হাই স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে এমপি মোহনকে সংবর্ধনা শিবপুরে বিএনপির সাবেক মহাসচিব মান্নান ভূঁইয়ার ১২তম মৃত্যু বার্ষিকী পালন বৃক্ষরোপনে জাতীয় পুরস্কার পেল কাজী মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মহাত্মা গান্ধী গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন আলহাজ্ব মাহফুজুল হক টিপু
পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না পেলেও কাজ শুরুর নির্দেশ প্রধানমন্ত্রীর

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না পেলেও কাজ শুরুর নির্দেশ প্রধানমন্ত্রীর

 

 

উন্নয়ন প্রকল্প কিংবা কল-কারখানা স্থাপনে সময় মতো ছাড়পত্র দিতে না পারলে পরিবেশ অধিদপ্তরের তোয়াক্কা না করেই কাজ শুরুর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (০১ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় গণভবন থেকে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।এদিকে, দীর্ঘ সময় আর অর্থের অপচয়ের পর দায়সারা প্রস্তাবনা নিয়ে অনুমোদনের জন্য আনা স্কুল মিল প্রকল্প ফেরত পাঠিয়েছে একনেক। এমনকি প্রকল্পটির সম্ভাব্যতা যাচাই হয়েছিল কিনা তা নিয়েও যুৎসই কোনো জবাব দিতে পারেনি পরিকল্পনা কমিশন।

প্রাথমিকে ঝরে পড়া রোধে বিশ্বে অনন্য এক উদাহরণ বাংলাদেশ। যে সাফল্য ধরে রাখতে সরকারের সর্বোচ্চ পর্যায় থেকেই রয়েছে কঠোর নির্দেশনা। তবে একনেক সভায় দেখা গেল ভিন্ন এক কাণ্ড।টেবিলে তোলা হয়েছিল প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের দুপুরের খাবার বিতরণে ১৭ হাজার ৮৯ কোটি টাকা ব্যয়ের ৫ বছর মেয়াদি স্কুল মিল প্রকল্পটি। কিন্তু দেখা গেল, অসঙ্গতিপূর্ণ প্রস্তাবনায় ভরা প্রকল্পটি। যদিও প্রায় দেড় বছর ধরে চলমান পরিকল্পনায় এমন অসঙ্গতি নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। এ বিষয়ে কোনো সদুত্তর মেলেনি পরিকল্পনা কমিশন থেকে।সভায় উন্নয়ন প্রকল্প কিংবা কল কারখানা স্থাপনে পরিবেশ অধিদপ্তরের অনাপত্তিপত্র নিয়ে অসন্তোষ দূর করতেও এগিয়ে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্দেশ দিয়েছেন, নির্ধারিত সময়ে ছাড়পত্র না দিলে সংস্থাটির জন্য আর অপেক্ষা নয়।সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব তথ্য তুলে ধরেন।নারায়ণগঞ্জে বিজিবির অবকাঠামো উন্নয়ন প্রকল্পে অনুমোদন দিয়ে কমিশন জানায়, রাজধানীর চারপাশ সুরক্ষিত রাখতেই নেওয়া হচ্ছে উদ্যোগ বলেও জানান পরিকল্পনা বিভাগের সচিব মোহাম্মদ জয়নুল বারী।
অর্থবছরের ২৫তম সভায়, বঙ্গবন্ধু মহাকাশ দর্শনকেন্দ্র, লক্ষ্মীপুরের দুই উপজেলাকে মেঘনার ভাঙন থেকে রক্ষাসহ ৯টি প্রকল্পের অনুমোদন দিয়েছে একনেক। যা বাস্তবায়নে খরচ হবে ৫ হাজার ২শ ৩৯ কোটি টাকা।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত