ব্রেকিং নিউজ ::
শিবপুরের সাধারচরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও নগদ অর্থ প্রদান করলেন জাহিদুল হক দিপু জেলা ছাত্রলীগের সভাপতির নির্দেশে পূজা মন্ডপে পাহারায় থাকবে শিবপুর উপজেলা ছাত্রলীগ শিবপুরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করলেন কৃষিবিদ মাহবুবুল হাসান শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফল বিতরণ করলেন কৃষিবিদ আ.ফ.ম মাহবুবুল হাসান প্রকাশ্যে এলো শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুল হক টিপু শিবপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার শিবপুরে সাবেক ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন খান অরুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন শিবপুরে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও বর্ধিত সভা
চীনের অর্থনৈতিক প্রভাব মোকাবিলায় মার্কিন সিনেটে বিল পাস

চীনের অর্থনৈতিক প্রভাব মোকাবিলায় মার্কিন সিনেটে বিল পাস

 

মার্কিন প্রযুক্তি, বিজ্ঞান ও গবেষণা খাতে চীনের ক্রমবর্ধমান অর্থনৈতিক প্রভাব মোকাবিলায় যুক্তরাষ্ট্রের সিনেটে ক্ষমতাসীন ডেমোক্রেট ও বিরোধী রিপাবলিকান দলের সদস্যদের ভোটে একটি বিল পাস হয়েছে।

খবরে বলা হয়, ‘ইউএস ইনোভেশন অ্যান্ড কম্পিটিশন অ্যাক্ট’ নামের বিলটির পক্ষে ৬৮ ও বিপক্ষে ৩২টি ভোট পড়েছে। এই বিলের পক্ষে ১৯ জন রিপাবলিকান সদস্য ভোট দিয়েছেন। মঙ্গলবার সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সিনেটে সংখ্যাগরিষ্ঠ দলের নেতা চাঙ্ক শুমার বলেছেন, এই বিল চীনের প্রভাব মোকাবিলার পাশাপাশি আমেরিকান উদ্ভাবন ভীষণভাবে উজ্জীবিত করবে।

যুক্তরাষ্ট্রে আঞ্চলিক প্রযুক্তি হাব তৈরি করতে দেশটির ডিপার্টমেন্ট অব কমার্সকে আগামী পাঁচ বছরে ১০ বিলিয়ন ডলার দেওয়ার কথা বিলটিতে বলা হয়েছে।

যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের অর্থায়নে পরিচালিত প্রকল্পগুলোতে যেসব নির্মাণ সামগ্রী ব্যবহার করা হবে সেগুলো যুক্তরাষ্ট্রে উৎপাদিত হওয়ার কথা এই বিলে উল্লেখ করা হয়েছে।

বাইডেনের ‘মেইড ইন আমেরিকা’ নীতির সঙ্গে সামঞ্জস্য রাখা হয়েছে এই বিলের। হোয়াইট হাউস এই বিলটির খসড়া তৈরিতে ঘনিষ্ঠভাবে জড়িত ছিল বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত