নরসিংদীতে দশ গুণীজন পেলেন শিল্পকলা একাডেমীর রাষ্ট্রীয় সম্মাননা

নরসিংদীতে দশ গুণীজন পেলেন শিল্পকলা একাডেমীর রাষ্ট্রীয় সম্মাননা

 

ডালিম খান /নরসিংদীতে আঞ্চলিক শিক্ষা সংষ্কৃতি, সৃজনশীল সংস্কৃতি গবেষক, কন্ঠশিল্পী, যন্ত্র সংগীত, চারুকলা ও আঞ্চলিক সৃজনশীল সংগঠকদের মাঝে গুণীজন সম্মাননা দিয়েছে নরসিংদী শিল্পকলা একাডেমী।
এ উপলক্ষে মঙ্গলবার সকালে নরসিংদী জেলা শিল্পকলা একাডেমী সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুণীজনদের হাতে সম্মাননা তুলে দেন। অতিরিক্ত জেলা প্রশাসক মুশফিকুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা: মো: নুরুল ইসলাম, নরসিংদী স্কুল কলেজ শিক্ষক সমিতির সভাপতি এবং ইন্ডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা ও জেলা কালচারাল কর্মকর্তা শাহেলা খাতুন।আলোচনা শেষে গুণীজনদের হাতে সম্মাননা স্বরুপ সনদপত্র, মেডেল ও উত্তরীয় তুলে দেয়া দেন প্রধান অতিথি।

২০১৮ সালে ৫জন ও ২০১৯ সালে ৫জন করে মোট ১০ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এ সম্মাননা প্রদান করা হয়। ২০১৮ সালের সম্মাননাপ্রাপ্তরা হলেন, আঞ্চলিক সংস্কৃতি সংগঠক হিসেবে নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, সৃজনশীল সংষ্কৃতি গবেষনায় একই কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, কন্ঠ সংগীতে বাদল চন্দ্র বিশ্বাস, চারুকলায় প্রদ্যোত কুমার দাস ও আঞ্চলিক সৃজনশীল সংগঠন হিসেবে মুক্তধারা নাট্য সম্প্রদায় এ সম্মাননা পেছেন।
এছাড়া ২০১৯ সালের সম্মাননা প্রাপ্তরা হলেন, আঞ্চলিক সংস্কৃতি সংগঠক হিসেবে শেকড় সন্ধানী লেখক সরকার আবুল কালাম, কন্ঠ সংগীত মো: মোখলেছুর রহমান রানা, লোক সংস্কৃতি ক্ষেত্রে সা

হিত্যিক মহশিনুল হক খন্দকার, যন্ত্র সংগীতে বংশি বাদক হুমায়ুন কবীর ও আঞ্চলিক সৃজনশীল সংগঠন হিসেবে জেলা প্রশাসন পরিচালিত বাধনহারা থিয়েটার স্কুল।
প্রত্যন্ত অঞ্চলের গুণীজনদেও সম্মানার্থে ২০১৩ সাল থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমী এ সম্মাননা প্রদান করে আসছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত