ব্রেকিং নিউজ ::
শিবপুরের সাধারচরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও নগদ অর্থ প্রদান করলেন জাহিদুল হক দিপু জেলা ছাত্রলীগের সভাপতির নির্দেশে পূজা মন্ডপে পাহারায় থাকবে শিবপুর উপজেলা ছাত্রলীগ শিবপুরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করলেন কৃষিবিদ মাহবুবুল হাসান শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফল বিতরণ করলেন কৃষিবিদ আ.ফ.ম মাহবুবুল হাসান প্রকাশ্যে এলো শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুল হক টিপু শিবপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার শিবপুরে সাবেক ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন খান অরুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন শিবপুরে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও বর্ধিত সভা
নতুন প্রধানমন্ত্রী ক্ষমতা নেওয়ার দুদিন পর গাজায় ইসরায়েলি বিমান হামলা

নতুন প্রধানমন্ত্রী ক্ষমতা নেওয়ার দুদিন পর গাজায় ইসরায়েলি বিমান হামলা

 

ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। গাজা থেকে দক্ষিণ ইসরায়েলে পাঠানো বিস্ফোরকভর্তি বেলুনের জবাবে এই হামলা শুরু করা হয়েছে বলে দাবি করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বিভাগ। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে এ কথা জানানো হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স গাজায় স্থানীয় সূত্রের বরাত দিয়ে গাজা শহর ও খান ইউনিসে ইসরায়েলি বিমান হামলার সত্যতা নিশ্চিত করেছে। বোমা হামলার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সংবাদ সংস্থা এএফপি ইসরায়েলি বিমান হামলার পর বিস্ফোরণের ছবি প্রকাশ করেছে।

অন্যদিকে ইসরায়েলের ফায়ার সার্ভিস জানিয়েছে, গাজা থেকে ওড়ানো বিস্ফোরকভর্তি বেলুনে ইসরায়েলের খালি মাঠের মধ্যে ২০টি জায়গায় আগুন ধরে গিয়েছে।

এক টুইটবার্তায় গতকাল মঙ্গলবার হামাসের মুখপাত্র বলেছেন, ফিলিস্তিনিরা তাদের অধিকার রক্ষায় এবং পবিত্র ভূমি জেরুসালেমের জন্য সাহসী প্রতিরোধ জারি রাখবে।

এদিকে ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেট ক্ষমতা নেওয়ার দুদিনের মাথায় গাজায় বিমান হামলা চালানো হলো। গত রোববার ইসরায়েলি পার্লামেন্ট নেসেটে বেনেট নেতৃত্বাধীন আটদলীয় জোটের কাছে আস্থা ভোটে পরাজয়ের মাধ্যমে বেনিয়ামিন নেতানিয়াহুর ১২ বছরের শাসনের অবসান ঘটে।

গতকাল জেরুসালেমে ইসরায়েলিদের গতাকা মিছিলের পর উত্তেজনা তুঙ্গে ওঠে। মিছিলে ‘আরবদের মৃত্যু হোক’ বলে স্লোগান দেওয়া হয়। মিছিলে অংশগ্রহণকারীরা নেচে নেচে এমন স্লোগান দেয়।

গতকালের মিছিল ও শোভাযাত্রার পথ পরিষ্কার রাখতে ৩০ জন ফিলিস্তিনিকে আটক করা হয় এবং ফিলিস্তিনিদের ওপর স্টান গ্রেনেড ও রাবার বুলেট ছোড়ে ইসরায়েলি পুলিশ।

১০ মে পূর্ব জেরুসালেম দখলের দিনটিকে উদযাপন করে মিছিল শোভাযাত্রা করে ইসরায়েলিরা। গত মাসে গাজায় টানা ১১ দিনের ইসরায়েলি বিমান হামলা ও ইসরায়েলে হামাসের রকেট হামলায় যুদ্ধ পরিস্থিতি সৃষ্টি হওয়ায় তা হয়ে ওঠেনি।

তবে গতকালের মিছিলটি শেষমেশ পুরোনো জেরুসালেমের মুসলিম কোয়ার্টার এবং বাইতুল মুকাদ্দাস তথা মসজিদুল আকসার দামেস্ক গেটের দিকে যেতে দেওয়া হয়নি।

গতমাসে রমজানের শেষভাগে জুমাতুল বিদা উপলক্ষে জেরুসালেমে মসজিদুল আকসায় মুসলিমরা জমায়েত হলে ইসরায়েলি পুলিশসহ স্থানীয়রা মুসলিমদের ওপর চড়াও হয়। এতে গোটা মসজিদ প্রাঙ্গণে ভয়াবহ সংঘর্ষ হয়।

প্রতিবাদ শুরু হয় গাজা উপত্যকায়। হামাস রকেট হামলা শুরু করে। ইসরায়েলও গাজায় বিমান হামলা চালায়। টানা ১১ দিনের ইসরায়েলি হামলায় ৬৬ শিশুসহ ২৫৬ জন নিহত হন। ইসরায়েলে হামাসের হামলায় ১২ জন নিহতের কথা জানা যায়।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত