ব্রেকিং নিউজ ::
শিবপুরের বাঘবতে ১ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ রায়পুরায় এসএসসিতে ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা নরসিংদীর শিবপুরে সড়ক দূর্ঘটনায় পুলিশের এস আই নিহত শিবপুরে মহাসড়কে ঝরে গেল ব্যাংক কর্মকর্তার প্রাণ শিবপুরের যোশরে উদয়ন যুব সংগঠনের মতবিনিময় সভা শিবপুরে শাহজাহান সাজু ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত  নরসিংদীতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশ দড়িপুরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপ‌তি নির্বা‌চিত হ‌লেন আসাদুজ্জামান আসাদ শিবপুরে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত শিবপুরে বিএনপি নেতার স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল
পুতিনকে পছন্দের সানগ্লাস ও ষাঁড়ের ভাস্কর্য উপহার বাইডেনের

পুতিনকে পছন্দের সানগ্লাস ও ষাঁড়ের ভাস্কর্য উপহার বাইডেনের

 

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে নিজের পছন্দের স্টাইলের বিশেষভাবে তৈরি এক জোড়া এভিয়েটর সানগ্লাস ও বাইসনের (বন্য ষাঁড়) একটি স্ফটিকের ভাস্কর্য উপহার দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সুইজারল্যান্ডের জেনেভায় স্থানীয় সময় বুধবার বৈঠকে বাইডেন এ উপহার দেন। খবর বিবিসি ও নিউইয়র্ক পোষ্টের।

খবরে বলা হয়, বৈঠকে পুতিনকে উপহার হিসেবে বাইডেন একটি কাস্টম-মেইড এভিয়েটর সানগ্লাস দেন। মার্কিন প্রেসিডেন্টের প্রিয় স্টাইলের মধ্যে এই সানগ্লাসটি রয়েছে। সেই সঙ্গে পুতিনকে বাইসনের (বন্য ষাঁড়) স্ফটিকের ভাস্কর্য উপহার দেওয়া হয়।

তবে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে কোনও উপহার দিয়েছেন কিনা তা জানা যায়নি।
২০১৮ সালে রাশিয়ান নেতা ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে একটি সভা শেষে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে একটি ফুটবল উপহার দিয়েছিলেন।

এদিকে বাইডেনের বরাত দিয়ে বিবিসি জানায়, বিভিন্ন ইস্যুতে মতপার্থক্য উঠে এলেও তেমন বড়সড় কিছু হয়নি। রাশিয়া নতুন করে স্নায়ু যুদ্ধ চায় না।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, ‘বাইডেন একজন অভিজ্ঞ রাজনীতিবিদ এবং আমরা দুজনই একই সুরে কথা বলেছি।’দুই নেতার মধ্যে এই আলোচনা প্রায় তিন ঘণ্টার বেশি স্থায়ী হয়েছিল, যদিও সেটা নির্ধারিত সময়ের চেয়ে কম।

বাইডেন বলেছেন, তাদের কথা বলার জন্য বেশি সময় ব্যয় করার দরকার নেই এবং রাশিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক উন্নয়নের প্রকৃত সম্ভাবনা রয়েছে

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত