দুর্ভোগ নিরসনে গাজীপুর-ঢাকা বিশেষ ট্রেন চলাচল শুরু

দুর্ভোগ নিরসনে গাজীপুর-ঢাকা বিশেষ ট্রেন চলাচল শুরু

 

গাজীপুরের টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত মহাসড়কের নিত্য যানজট ও দুর্ভোগ লাঘবে তিনটি বিশেষ ট্রেন সার্ভিস চালু করেছে রেলওয়ে। আজ রোববার সকালে তুরাগ এক্সপ্রেস উদ্বোধনের মধ্যদিয়ে রাজধানীর সঙ্গে যোগাযোগের জন্য এই তিনটি বিশেষ ট্রেন চালু করা হয়। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের যানজট এড়াতে সকাল-বিকেল অর্ধেক আসন খালি রেখে ট্রেনগুলো চলবে।

এদিকে, শুরুর দিন কিছুটা বিলম্বে ঢাকার উদ্দেশে প্রথম ট্রেন ছেড়ে গেলেও এই সেবা চালু করায় খুশি যাত্রীরা। তবে টিকেট ও বগির সংখ্যা বাড়ানোর দাবি তাদের।
প্রতিদিন সকাল সাড়ে ৮টার দিকে টাঙ্গাইল কমিউটার ও বিকেল ৫টার দিকে কালিয়াকৈর ডেমো ট্রেনে যাত্রীরা যাতায়াত করতে পারবেন।

এর আগে এই রেলসেবা চালুর ব্যাপারে গাজীপুর-২ আসনের সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলে ফেসবুকে লেখেন, ‘এই দুর্ভোগের হাত থেকে মানুষদের কিছুটা হলেও রক্ষা করতে (১৬ জুন) রাতে মাননীয় রেলমন্ত্রী মহোদয়ের সাথে কথা বলে আগামী রোববার থেকে গাজীপুর থেকে টঙ্গী হয়ে ঢাকা এবং ঢাকা থেকে টঙ্গী হয়ে গাজীপুর পর্যন্ত বিশেষ ট্রেন সার্ভিস চালু করার উদ্যোগ গ্রহণ করেছি। মাননীয় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন মহোদয়ের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। জনগণের দুর্ভোগ লাঘবে আমার পক্ষ থেকে ভবিষ্যতেও সব ধরনের উন্নয়ন প্রচেষ্টা অব্যাহত থাকবে

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত