ব্রেকিং নিউজ ::
রাতের আঁধারে কম্বলের ফেরিওয়ালা শিবপুরের শামীম গফুর নরসিংদী জেলা ছাত্রদলের নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে শিবপুরে আনন্দ মিছিল পুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সংবর্ধণা প্রস্তুতি সভা অনুষ্ঠিত জনপ্রিয়তা অর্জন করতে নয় জনগণের সেবা করতেই শামীম গফুরের ব্যতিক্রমী উদ্যোগ শিবপুর পৌরসভায় মানবিক কার্যক্রমে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন শামীম গফুর শিবপুরে মৎস্যজীবী লীগের পরিচিতি সভা অনুষ্ঠিত শিবপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শিবপুরে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাছিটান খেলা অনুষ্ঠিত শিবপুরে শ্রমিক লীগ নেতার স্মরণে দোয়া মাহফিল জনপ্রিয়তায় ঈর্শ্বানিত হয়ে হত্যা মামলায় ফাসিয়ে দিল ইউপি সদস্যকে
ঢাবির জন্য ৮৩১ কোটি ৭৯ লাখ টাকার বাজেট ঘোষণা

ঢাবির জন্য ৮৩১ কোটি ৭৯ লাখ টাকার বাজেট ঘোষণা

 

আগামী ২০২১-২০২২ অর্থবছরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জন্য ৮৩১ কোটি ৭৯ লাখ টাকার বাজেট উপস্থাপন করা হয়েছে। বাজেটে ৪৭ কোটি ৫২ লাখ ৪২ হাজার টাকা ঘাটতি রয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ে সিনেটের বার্ষিক অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এই বাজেট উত্থাপন করেন। নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই অধিবেশন অনুষ্ঠিত হয়। সিনেটের চেয়ারম্যান ও উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অধিবেশনে সভাপতিত্ব করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সালের ৭৭৪ কোটি ২৮ লাখ ৪২ হাজার টাকার সংশোধিত বাজেট উপস্থাপন করেছেন ঢাবি উপাচার্য। ২০২০-২১ অর্থবছরের মূল বাজেট ছিল ৮৬৯ কোটি ৫৬ লাখ টাকা। ৯৫ কোটি ২৭ লাখ ৫৮ হাজার কমিয়ে সংশোধিত বাজেট দাঁড়ায় ৭৭৪ কোটি ২৮ লাখ ৪২ হাজার টাকা।

সংশোধিত বাজেটে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন থেকে অনুদান ৬৬৬ কোটি ৭৬ লাখ টাকা এবং নিজস্ব আয় হিসেবে ৬০ কোটি টাকাসহ আয় ধরা হয়েছে ৭৩৩ কোটি ছয় লাখ টাকা। ফলে ঘাটতি দাঁড়িয়েছে ৪৭ কোটি ৫২ লাখ ৪২ হাজার টাকা মাত্র; যা মোট প্রাক্কলিত ব্যয়ের ছয় দশমিক ১৪ শতাংশ।

চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে সিনেটের এই বার্ষিক অধিবেশন অনুষ্ঠিত হচ্ছে।

সিনেট অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালসহ সিনেট সদস্যরা উপস্থিত ছিলেন।

অধিবেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গবেষণার মান বৃদ্ধি, শিক্ষার্থীদের আবাসিক হল নির্মাণ, দ্রুত টিকা ব্যবস্থা করে হল খুলে দেওয়া, তৃতীয় লিঙ্গের শিক্ষার্থীদের ভর্তির সুযোগ সৃষ্টি, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের মান বৃদ্ধিসহ নানা বিষয়ে বক্তব্য দেন সিনেট সদস্যরা।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত