ব্রেকিং নিউজ ::
রাতের আঁধারে কম্বলের ফেরিওয়ালা শিবপুরের শামীম গফুর নরসিংদী জেলা ছাত্রদলের নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে শিবপুরে আনন্দ মিছিল পুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সংবর্ধণা প্রস্তুতি সভা অনুষ্ঠিত জনপ্রিয়তা অর্জন করতে নয় জনগণের সেবা করতেই শামীম গফুরের ব্যতিক্রমী উদ্যোগ শিবপুর পৌরসভায় মানবিক কার্যক্রমে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন শামীম গফুর শিবপুরে মৎস্যজীবী লীগের পরিচিতি সভা অনুষ্ঠিত শিবপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শিবপুরে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাছিটান খেলা অনুষ্ঠিত শিবপুরে শ্রমিক লীগ নেতার স্মরণে দোয়া মাহফিল জনপ্রিয়তায় ঈর্শ্বানিত হয়ে হত্যা মামলায় ফাসিয়ে দিল ইউপি সদস্যকে
করোনার উপসর্গ নিয়ে দেশে মৃত্যু বাড়ছে : বিপিও

করোনার উপসর্গ নিয়ে দেশে মৃত্যু বাড়ছে : বিপিও

 

দেশে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ আবারও বাড়তে শুরু করেছে। এই অবস্থায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ছাড়াও সারাদেশে উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে আশঙ্কাজনকভাবে। গত ২৪ মে থেকে ৮ জুন- এই ১৬ দিনে করোনার উপসর্গ নিয়ে সারাদেশে ৫৮ জন মারা গেছেন।

দেশে করোনা পরিস্থিতি তুলে ধরে শনিবার (২৬ জুন) প্রকাশিত বাংলাদেশ পিস অবজারভেটরির (বিপিও) এক প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ১৬ দিনে করোনার উপসর্গ নিয়ে সারাদেশে ৫৮ জন মারা গেছেন। এর মধ্যে রাজশাহী বিভাগে মারা যাওয়া ৫২ জনের মধ্যে শুধু রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালেই মারা গেছেন ৫০ জন।

করোনা পরিস্থিতি নিয়ে গত বছরের ১ মার্চ থেকে ৮ জুন পর্যন্ত দেশের ২৫টি গণমাধ্যমের সংবাদ বিশ্লেষণ করে এ প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, ওই ১৬ দিনে করোনার উপসর্গ নিয়ে যারা মারা গেছেন তারা প্রায় সবাই চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী ও নওগাঁর বাসিন্দা। এছাড়া খুলনা বিভাগে মারা যাওয়া ছয়জনের অধিকাংশের বাড়ি সাতক্ষীরা জেলায়।

এখন পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চট্টগ্রাম বিভাগে। ওই বিভাগে ৭৪১ জন মারা গেছেন। আর সবচেয়ে কম মারা গেছেন ময়মনসিংহ বিভাগে। তবে গত ১৩ মে থেকে ২৫ মে পর্যন্ত সারাদেশে করোনার উপসর্গ নিয়ে কেউ মারা যাননি বলেও প্রতিবেদনে জানায় বিপিও।

এই প্রতিবেদনটি প্রস্তুত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর জেনোসাইড স্টাডিজ (সিজিএস)। জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) আর্থিক সহায়তায় করোনাকালে কয়েকটি বিষয় নিয়ে নিয়মিত প্রতিবেদন প্রকাশ করে আসছে বিপিও।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত