ব্রেকিং নিউজ ::
শিবপুরের সাধারচরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও নগদ অর্থ প্রদান করলেন জাহিদুল হক দিপু জেলা ছাত্রলীগের সভাপতির নির্দেশে পূজা মন্ডপে পাহারায় থাকবে শিবপুর উপজেলা ছাত্রলীগ শিবপুরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করলেন কৃষিবিদ মাহবুবুল হাসান শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফল বিতরণ করলেন কৃষিবিদ আ.ফ.ম মাহবুবুল হাসান প্রকাশ্যে এলো শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুল হক টিপু শিবপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন শিবপুরে পুকুর থেকে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার শিবপুরে সাবেক ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন খান অরুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন শিবপুরে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও বর্ধিত সভা
স্পিকারকে ‘গালাগাল’ করে বিজেপির ১২ বিধায়ক বরখাস্ত

স্পিকারকে ‘গালাগাল’ করে বিজেপির ১২ বিধায়ক বরখাস্ত

 

মহারাষ্ট্রের বিধানসভার স্পিকারকে গালাগাল করার অভিযোগে বিজেপির ১২ জন বিধায়ককে বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার অসংসদীয় ভাষায় গালাগাল করায় স্পিকার-ইন-চেয়ার (ভারপ্রাপ্ত) ভাস্কর যাদব তাদের এক বছরের জন্য বরখাস্ত করেন।

 

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বিশৃঙ্খলার মধ্য দিয়েই এদিন মহারাষ্ট্র বিধানসভার বর্ষাকালীন অধিবেশন শুরু হয়। অধিবেশনে অন্যান্য পিছিয়ে পড়া জাতি (ওবিসি) ইস্যুতে বিরোধী দল উত্তেজনা তৈরি করে। তাদের কথা বলার মতো পর্যাপ্ত সময় দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন তারা।

স্পিকার ভাস্কর যাদব বলেন, ‘বিরোধী দলের নেতারা আমার কেবিনে আসে এবং অসংসদীয় ভাষায় আমাকে গালাগাল করেন। এ সময় দেবেন্দ্র ফাড়নাবিস ও সিনিয়র নেতা চন্দ্রকান্ত পাতিল উপস্থিত ছিলেন। কয়েকজন নেতা আমাকে টানাহেঁচড়া করেন।’

তবে এ অভিযোগ অস্বীকার করে বিরোধী দল বিজেপির নেতাদের অভিযোগ, যারা স্পিকারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তাদের অপমান করা হয়েছে।

ঘটনাটি তদন্তের জন্য স্পিকার পার্লামেন্টারি অ্যাফেয়ার্স বিষয়ক মন্ত্রীকে বলেন। পরে একটি সিদ্ধান্ত নেওয়া হয়। এতে বিজেপির ১২ জন বিধায়ককে এক বছরের জন্য বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়া নেতারা হলেন সঞ্জয় কুতে, আশিষ শেলার, অভিমন্যু পাওয়ার, গিরিশ মহাজন, অতুল ভাটকালকার, পরাগ আলাভনি, হারিশ পিম্পাল, রাম সাতপুতে, বিজয় কুমার রাওয়াল, যোগেশ সাগর, নারায়ণ কুচে এবং কিরতিকুমার বাংদিয়া।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত