ব্রেকিং নিউজ ::
রাতের আঁধারে কম্বলের ফেরিওয়ালা শিবপুরের শামীম গফুর নরসিংদী জেলা ছাত্রদলের নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে শিবপুরে আনন্দ মিছিল পুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সংবর্ধণা প্রস্তুতি সভা অনুষ্ঠিত জনপ্রিয়তা অর্জন করতে নয় জনগণের সেবা করতেই শামীম গফুরের ব্যতিক্রমী উদ্যোগ শিবপুর পৌরসভায় মানবিক কার্যক্রমে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন শামীম গফুর শিবপুরে মৎস্যজীবী লীগের পরিচিতি সভা অনুষ্ঠিত শিবপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শিবপুরে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাছিটান খেলা অনুষ্ঠিত শিবপুরে শ্রমিক লীগ নেতার স্মরণে দোয়া মাহফিল জনপ্রিয়তায় ঈর্শ্বানিত হয়ে হত্যা মামলায় ফাসিয়ে দিল ইউপি সদস্যকে
যুক্তরাষ্ট্রে ৭২ ঘণ্টায় চার শতাধিক গুলির ঘটনা, নিহত ১৫০

যুক্তরাষ্ট্রে ৭২ ঘণ্টায় চার শতাধিক গুলির ঘটনা, নিহত ১৫০

 

মার্কিন যুক্তরাষ্ট্রজুড়ে স্বাধীনতা দিবসের ছুটির দিনকে কেন্দ্র করে ৪০০টিরও বেশি গুলিবর্ষণের ঘটনা ঘটেছে এবং এতে অন্তত দেড়শ মানুষ নিহত হয়েছে। দেশটির জাতীয় আগ্নেয়াস্ত্র সংঘাত আর্কাইভের রিপোর্টের বরাত দিয়ে সংবাদমাধ্যম সিএনএন এমন চাঞ্চল্যকর তথ্য দিয়েছে।

সিএনএন জানায়, শুক্রবার থেকে রোববার পর্যন্ত ৭২ ঘণ্টায় চার শতাধিক গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এবং এই সংখ্যা বাড়ছে। শুধু নিউইয়র্ক শহরে এই তিনদিনে ২১টি ঘটনা ঘটেছে এবং এসব ঘটনায় ২৬ জনের প্রাণহানি হয়েছে। তবে গতবারের চেয়ে এ বছর নিহতের সংখ্যা কমেছে বলে জানিয়েছে নিউইয়র্ক পুলিশ।

গত বছর স্বাধীনতা দিবসের ছুটির সময়ে ২৫টি ঘটনায় ৩০ জনের মৃত্যু হয়। তবে গত রোববার স্বাধীনতা দিবসে ১২টি ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়, যেটি গত বছরের চেয়ে বেশি।

গোটা নিউইয়র্ক অঙ্গরাজ্যে বন্দুকধারীর গুলিবর্ষণের ঘটনা গত বছরের চেয়ে এবার ৪০ শতাংশ বেড়েছে। এক বছরে অঙ্গরাজ্যে এ বছর ৭৬৭টি ঘটনা ঘটেছে। আর এতে ভুক্তভোগীর সংখ্যা ছিল ৮৮৫ জন।

তবে যুক্তরাষ্ট্রজুড়ে স্বাধীনতা দিবসের ছুটির দিনের গুলিবর্ষণের ঘটনার কতগুলো আত্মঘাতী সে তথ্য জানতে কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছে সিএনএন।

শিকাগো শহরের পুলিশ সুপার ডেভিব ব্রাউন বলেছেন, বছরের কঠিনতম ছুটির দিন ছিল এই রোববার। শহরজুড়ে ৮৩ জনকে গুলি করা হয়, এদের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় শিকাগোর ৬০ জনের বেশি গ্রেপ্তার হয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত