শিবপুরে করোনা নিয়ন্ত্রণে পুটিয়া বাজারে কঠোর অবস্থানে ইউএনও কাবিরুল ইসলাম খান

শিবপুরে করোনা নিয়ন্ত্রণে পুটিয়া বাজারে কঠোর অবস্থানে ইউএনও কাবিরুল ইসলাম খান

করোনা সংক্রমন (কোভিড-১৯) প্রতিরোধে নরসিংদীর শিবপুর উপজেলায় কাবিরুল ইসলাম খানের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে আদায় করা হচ্ছে জরিমানা।সরকারি নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি না মেনে নিজের ইচ্ছামত ঘুরাফেরা করার দায়ে ও মাস্ক পরিধান না করায় তাদেরকে মেবাইল কোর্ট এর জরিমানার আওতায় আনা হয় ।০৭ জুলাই (বুধবার ) সকালে করোনা প্রতিরোধে ও স্বাস্থবিধি না মেনে চলায় উপজেলার ঐতিহাসিক পুটিয়া বাজারের বিভিন্ন স্থানে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় মহামারি এই সংক্রমণ রোগ (প্রতিরোধ, নির্মুল ও নিয়ন্ত্রণ) আইন,২০১৮ এ ধারায় মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন পথচারীদের ৪টি মামলায় মোট ১৩৫০০/ টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে ইউএনও কাবিরুল ইসলাম খান জানান, ‘করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক পরিধান নিশ্চিত করতে এ অভিযান চালানো হয়। এ সময় স্বাস্থ্যাবিধি না মানায় বাজার ব্যাবসায়িক পথচারীকে জরিমানা করা হয়।তিনি আরো জানান, জনস্বাস্থ্য রক্ষা ও জনসচেতনতায় লক্ষ্যে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।পাশাপাশি করোনা সংক্রামন রোধে মাইকিং করে সচেতন করা হচ্ছে উল্লেখ করে করোনা আতংক নয়, সচেতন থাকলেই এর সংক্রমন হতে বাচাঁ যায়। বিশেষ করে এ বিষয়ে জনসচেতনা বৃদ্ধি করতে গণমাধ্যমকেও এগিয়ে আসতে হবে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত